Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলকে কাঁদিয়ে আর্জেন্টিনা ফাইনালে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্যারিস অলিম্পিকে  ব্রাজিল, আর্জেন্টিনা—দুই দলেরই একসঙ্গে যাওয়া সম্ভব ছিল না। জয় ছাড়া অন্য কোনো সমীকরণ ছিল না দল দুটির সামনে। সেখানে ব্রাজিলকে কাদিয়ে অলিম্পিকের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। 

গত রাতে কারাকাসের এস্তাদিও নেসিওনাল ব্রিজিদো ইরিয়ার্তে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল ও আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। বয়সভিত্তিক টুর্নামেন্টের ম্যাচটি ছিল অলিম্পিক বাছাইয়ের চূড়ান্তপর্বে নিজেদের শেষ ম্যাচ। আর্জেন্টিনা পেয়েছে ১-০ গোলের জয়।

এতে করে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে থেকে অলিম্পিক নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলকে অভিনন্দন জানিয়েছেন লিওনেল মেসি। ইনস্টাগ্রাম স্টোরিতে ম্যাচের স্কোরকার্ড পোস্ট করে আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার লিখেছেন, ‘ভামোস।’ 

২০২১ সালে মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। সেবার জয়সূচক গোল করেছিলেন আনহেল দি মারিয়া। আজ কারাকাসের ম্যাচটিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে দাপট ছিল আর্জেন্টিনার। ৬১ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর আর্জেন্টিনা নেয় ৩ শট।

অন্যদিকে ব্রাজিল ৩৯ শতাংশ বল দখলে রেখে ৩ শট করে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর। ৭৮ মিনিটে ম্যাচের জয়সূচক গোল করেন আর্জেন্টিনার স্ট্রাইকার লুসিয়ানো গুন্দু। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলকে অভিনন্দন জানিয়েছেন দি মারিয়াও।

ম্যাচের স্কোরকার্ড পোস্ট করে দি মারিয়া নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘আর্জেন্টিনার জন্য তা (ব্রাজিলকে হারানো) দারুণ ব্যাপার। অভিনন্দন। তোমাদের প্রাপ্য।’ 

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্ব শেষ হয়েছে আজ। ব্রাজিল, আর্জেন্টিনা, প্যারাগুয়ে, ভেনেজুয়েলা প্রত্যেকেই তিনটি করে ম্যাচ খেলেছে। যেখানে ৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে প্যারাগুয়ে। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। তিন ও চারে থাকা ব্রাজিল ও ভেনেজুয়েলার পয়েন্ট ৩ ও ১। ব্রাজিল তিন ম্যাচের মধ্যে এক ম্যাচ জিতেছে ও দুই ম্যাচ হেরেছে। সেরা দুইয়ে থাকায় প্যারাগুয়ে ও আর্জেন্টিনা নিশ্চিত করেছে প্যারিস অলিম্পিক।

রন/ক্রী/০০১