Download WordPress Themes, Happy Birthday Wishes

বিধ্বংসী ম্যাক্সওয়েল শো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপের মতো আবারও ক্রিকেটপ্রেমীরা দেখলো ম্যাক্সওয়েল শো। বিধ্বংসী ব্যাট করে ৫৫ বলে ১২০ রানের অপরাজিত ইনিংস খেললেন গ্লেন ম্যাক্সওয়েল। এবার দ্বিতীয় ম্যাচেও ক্যারিবীয়দের সামনে বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ২১৪ রানের বিশাল লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ঝোড়ো ব্যাটিং করে ক্যারিবীয়রা তুলতে পেরেছে ২০২ রান। ৪১৫ রানের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে ১১ রানে।

অ্যাডিলেডে ম্যাক্সওয়েলের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে ২০ ওভারে ৪ উইকেটে ২৪১ রান করেছে স্বাগতিকরা। ঘরের মাঠে এটিই অজিদের সর্বোচ্চ রানের ইনিংস। জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ২৪২ রান।

বিধ্বংসী ব্যাটিং করে আজ আরও একটি রেকর্ডও করেছেন ম্যাক্সওয়েল। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ৪ নম্বরে অথবা তার পরে ব্যাট করতে নামা কোনো ব্যাটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড করেছেন তিনি। এর আগে ২০২০ সালে বেলজিয়ামের ক্রিকেটার শাহেরিয়ার বাট চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সে ম্যাচে ৬ নম্বরে ব্যাট করেছিলেন তিনি।

এদিন চতুর্থ ও পঞ্চম উইকেটে দারুণ দু্টি জুটি করেন ম্যাক্সওয়েল। মার্কাস স্টয়নিসের সঙ্গে ৪২ বলে ৮২ রানের ও টিম ডেভিডকে নিয়ে ৩৯ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি তারকা ব্যাটার। দুটি জুটিতেই প্রায় সব অবদান ম্যাক্সওয়েলের। স্টয়নিস করেছেন ১৫ বলে ১৬ রান। আর ডেভিড করেছেন ১৪ বলে ৩১ রান। এছাড়া ১৯ বলে ২২ করেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার আর অধিনায়ক মিচেল মার্শ খেলেছেন ১২ বলে ২৯ রানের ইনিংস।

রন/ক্রী/০০৬