Download WordPress Themes, Happy Birthday Wishes

বিরাটের রেকর্ড সেঞ্চুরির পর ব্যাঙ্গালুরুর বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাঁচা-মরার ম্যাচে গুজরাট টাইটান্সের কাছে হেরে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু । তাতে শেষ হয়েছে ব্যাঙ্গালুরুর আইপিএল মিশন । আর প্লে-অফ পর্বে উঠে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স ।

রবিবার (২১ মে) গুজরাটের কাছে ব্যাঙ্গালুরু হেরেছে ছয় উইকেটের ব্যবধানে । শুরুতে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯৭ রান তুলেও হেরেছে ব্যাঙ্গালুরু । পাঁচ বল আর ছয় উইকেট হাতে রেখে জয় পাওয়া শীর্ষে থেকেই শেষ করেছে লিগ পর্বের খেলা ।

গুজরাটের বিপক্ষে মাঠে নামার আগে ব্যাঙ্গালুরুর জন্য সমীকরণ ছিল পষ্ট । তাদের সামনে থাকা মুম্বাই ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে চারে । আর ব্যাঙ্গালুরুর সংগ্রহ ১৪ পয়েন্ট । শেষ ম্যাচে জিতলে বিরাট কোহলির দলের পয়েন্ট দাঁড়ায় ১৬ । তাতে রান রেটে প্লে-অফে সুযোগ পেয়ে যেতো ব্যাঙ্গালুরু ।কিন্তু সেটা হয় নি । তাই ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া ব্যাঙ্গালুরুকে পঞ্চম স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ।

গুজরাটের বিপক্ষে একাই লড়াই করেছেন বিরাট কোহলি । তাঁর ব্যাট থেকে আসে অপরাজিত ১০১ রান । ৬১ বলের ইনিংসে ১৩টি চারের সাথে ১টি ছক্কা হাঁকান ভারতের সাবেক অধিনায়ক ।

সেঞ্চুরি সংখ্যায় আইপিএলে এখন কোহলি সবার উপরে । তাঁর শতকের সংখ্যা সাতটি । আর ক্রিস গেইলের ছয়টি ।সানরাইজার্স হায়েদ্রাবাদের বিপক্ষে আগের ম্যাচে ১০০ রান করে ৬ সেঞ্চুরির রেকর্ডে গেইলের পাশে বসেন তিনি।

এছাড়া তৃতীয় ব্যাটার হিসেব টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন বিরাট । ২০২০ সালে দিল্লি ক্যাপিট্যালসের হয়ে শিখর ধাওয়ান ও গত আসরে রাজস্থান রয়্যালসের হয়ে এই কীর্তি গড়েন জস বাটলার। কিন্তু বিরাটের সব কীর্তি ভেসে যায় ব্যাঙ্গালুরুর হারে ।

টার্গেট তাড়ায় চতুর্থ ব্যাটার হিসেবে আইপিএলে টানা দুই সেঞ্চুরি তুলে নিয়েছেন শুভমান গিল । তিনি করেছেন হার না মানা ১০৪ রান । খেলেছেন ৫২ বল । মেরেছেন পাঁচটি চারের সাথে আটটি ছক্কা । এছাড়া ৩৫ বলে সাতটি চার আর দুই ছক্কায় ৫৩ রান করেন বিজয় শংকর ।

দ্বিতীয় উইকেটে গিল আর শংকর যোগ করেন ১২৩ রান । যা গুজরাটের জয়ের ভিত্তি গড়ে দেয় ।

আহাস/ক্রী/০০২