Download WordPress Themes, Happy Birthday Wishes

জোড়া গোলে লক্ষ্য পূরণের কাছাকাছি এমবাপ্পে আর পিএসজি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

লিগ ওয়ান শিরোপা জয়ের কাছাকাছি চলে এসেছে পিএসজি । কাছাকাছি চলে এসেছেন কিলিয়ান এমবাপ্পেও টানা পঞ্চম লিগ ওয়ান গোল্ডেন-বুট জয়ের লক্ষ্যে । চলতি মৌসুমে নানান উত্থান পতনের মধ্য দিয়ে যাওয়া পিএসজির জন্য লিগ শিরোপা জয় খানিকটা হলেও স্বস্তির বিষয় হবে ।

রবিবার (২১ মে) আক্সেরের দেশাম্প স্টেডিয়ামে পিএসজি ম্যাচ জিতেছে ২-১ গোলে । ম্যাচের আট মিনিটের মধ্যেই জোড়া গোল করেন এমবাপ্পে । ৬ মিনিটে লিওনেল মেসির পাস থেকে বল ধরে এমবাপ্পের উদ্দেশ্যে বাড়ান ফ্যাবিয়ান রুইজ । যা পোস্টে পাঠাতে ভুল করেন নি এমবাপ্পে ।

দুই মিনিটে পরেই ফের আঘাত হানেন এমবাপ্পে । মেসির বাড়ানো বল ডি বক্সের মাথা থেকে গোলে পরিণত করেন ২০২২ বিশ্বকাপের সেরা গোলদাতা ।

চলতি লিগ ওয়ানে এমবাপ্পের গোলের সংখ্যা ২৮টি । আপাতত গোলদাতার তালিকায় শীর্ষে আছেন ফরাসী সুপারস্টার । অলিম্পিক লিওর আলেজান্দার লেকাজেত্তে ২৬ গোল নিয়ে আছেন দ্বিতীয় অবস্থানে ।

এমবাপ্পে ম্যাচে হ্যাট্রিক পেতে পারতেন । ১০ মিনিটে তাঁর একটি দুর্দান্ত প্রচেষ্টা ব্যর্থ হয় প্রতিপক্ষের রক্ষণে ।

দুই গোল হজমের পর গা ঝাড়া দিয়ে ওঠে অক্সেরে । পিএসজির সীমানায় গড়ে একের পর এক আক্রমণ । পিএসজির পোস্ট লক্ষ্য করে তাদের শট ছিল ১৪টি । যার মধ্যে সাতটি ছিল লক্ষ্যে । কিন্তু গোল হয় নি একটির বেশী । ম্যাচে অন্তত তিনবার পিএসজিকে দারুণ সেইভে রক্ষা করেন ইটালি কিপার গিয়ানলুইগি ডোনারুম্মা ।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটেই একটি গোল শোধ দেন অক্সেরের ল্যাসাইন সিনায়োকো । কিন্তু শেষ পর্যন্ত আর কোন গোল হয় নি ম্যাচে । তাতে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লে প্যারিসিয়েনরা ।

৩৬ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে পিএসজি লিগ টেবিলের শীর্ষে । সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা লেন্স পেয়েছে ৭৮ পয়েন্ট । শেষ দুই ম্যাচে একটি পয়েন্ট পেলেই নিশ্চিত হবে পিএসজির লিগ শিরোপা ।

আহাস/ক্রী/০০৪