Download WordPress Themes, Happy Birthday Wishes

রকির জন্য ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কোপা আমেরিকা অনূর্ধ্ব-২০ আসরের শিরোপা জিতেছে ব্রাজিল । কলম্বিয়ার মাটিতে অনুষ্ঠিত যুব কোপা আমেরিকার আসরে শুরু থেকে শেষ পর্যন্ত অপরাজিত ছিল ব্রাজিল । যুবাদের শিরোপা জিতিয়ে র‍্যামন মেঞ্জেস পেয়েছেন ব্রাজিলের অন্তর্বর্তী কোচের দায়িত্ব । কাতার বিশ্বকাপের পর তিতে পরদত্যাগ করায় মেঞ্জেসকে দেয়া হয়েছে অস্থায়ী দায়িত্ব ।

কলম্বিয়ার মাটিতে যুবা কোপায় আলো ছড়িয়েছেন আন্দ্রে স্যান্তস আর ভিট্টর রকির মতো তরুণ । দুজনেই আসরের সর্বোচ্চ ছয়টি করে গোল করেছেন । দুজনেই জায়গা করে নিয়েছেন ব্রাজিলের জাতীয় দলে । চলতি মার্চে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে স্যান্তস আর রকিকে ।

শুধু তাই না , স্যান্তস তো এখন ইউরোপিয়ান জায়ান্ট চেলসির খেলোয়াড় । তাঁকে জানুয়ারিতেই কিনে নিয়েছে চেলসি । যদিও আপাতত ভাস্কো দা গামা ক্লাবেই ধারে খেলবেন স্যান্তস । চেলসিতে পাড়ি জমাবেন আগামী মৌসুমে ।

এদিকে রকিকে কেনার জন্য পাল্লা দিচ্ছে রিয়েল মাদ্রিদ , বার্সেলোনা । তবে স্পেনের দৈনিক ‘এল ন্যাশিওনাল’ জানিয়েছে , রকিকে রিয়েল মাদ্রিদ নয় , বার্সেলোনায় খেলতে আগ্রহী । কারণ বার্সেলোনা তাঁর পছন্দের দল । ‘

পত্রিকাটি জানিয়েছে , আগামী ২৮ ফেব্রুয়ারি ১৮ বছর পূর্ণ করবেন রকি । তাহলেই তাঁকে ইউরোপে খেলাতে বাঁধা থাকবে না । বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামিউ স্বয়ং রকিকে কাতালান শিবিরে ভেড়াতে আগ্রহী । আগামী মৌসুমেই তাঁকে দলে পেতে চেষ্টা শুরু করেছে বার্সেলোনা ।

রকিকে পেতে আন্দ্রে কুরির সাহায্য নিচ্ছে বার্সেলোনা । যিনি নেইমারের সাবেক এজেন্ট এবং বার্সেলোনার সাবেক স্কাউট । ২০১৩ সালে নেইমারকে রিয়েল মাদ্রিদের টার্গেট থেকে বাঁচিয়ে তিনিই এনেছিলেন বার্সেলোনায় । এবার রকিকে বার্সায় এনে দেয়ার দায়িত্ব নিয়েছেন সেই আন্দ্রে কুরি । আর কুরির মধ্যস্ততাতেই রকির ক্লাব অ্যাথলেটিকো পারানেনসের সঙ্গে নতুন আলোচনা শুরু করেছে বার্সা।

ফুটবল দলবদল বিশেষজ্ঞ ফ্যাবরিজিও রোমানো জানিয়েছে, বার্সেলোনা রকির জন্য ২৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিলো। তবে ব্রাজিলিয়ান তরুণ এ স্ট্রাইকার বার্সার দেওয়া প্রস্তাবে সাড়া দেননি। রকি সাড়া না দেওয়ায় এখন দাম বাড়াচ্ছে লা লিগার শিরোপার দৌড়ে এগিয়ে থাকা বার্সেলোনা। তাঁকে দলে ভেড়াতে এখন ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে চায় বার্সা।

কিন্তু সমস্যা হচ্ছে , রকির জন্য রিয়েল ছাড়াও ইন্টার মিলান আর এথলেটিকো মাদ্রিদের মতো বড় দল ওঁত পেতে আছে । তাই বার্সেলোনার জন্য ৪০ মিলিয়নেও রকিকে পাওয়া কঠিন হবে ।

বার্সেলোনা নতুন এবং তরুণ স্ট্রাইকারের খোঁজে দলবদলের বাজারে আছে। চলতি মৌসুমে তারা ৩৫ বছর বয়সী রবার্ট লেভানডভস্কিকে দলে ভিড়িয়েছে। কিন্তু তার থেকে আগামী দুই মৌসুমের বেশি সার্ভিস পাওয়া কঠিন। সেজন্য ম্যানসিটির আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজে চোখ রাখছেন হুয়ান লাপোর্তরা। রকিও বার্সার পছন্দের তালিকায় শীর্ষে আছে।

আহাস/ক্রী/০১১