Download WordPress Themes, Happy Birthday Wishes

মোহামেডান কোচের দায়িত্ব হারাচ্ছেন মানিক ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা ব্যর্থতার জেরে মোহামেডান কোচের পদ হারাতে চলেছেন শফিকুল ইসলাম মানিক । এমন খবর দিয়েছে দেশের একটি শীর্ষ পত্রিকা ।

২০২২ সালের জুনে মোহামেডানের দায়িত্ব নেন মানিক । কোচ শেন লির ব্যর্থতায় তাঁকে করা হয় মোহামেডানের মধ্যবর্তী কোচ । মানিকের অধীনে সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে মোহামেডান পায় পঞ্চম স্থান ।

চলতি মৌসুমের শুরুতে দারুণ জাঁকজমকের সাথে দলবদলে অংশ নেয় মোহামেডান । হাতি-ঘোড়া সহযোগে সমর্থকদের মিছিলে মোহামেডান অংশ নেয় দলবদলে । নিজেদের ঘর গুছিয়ে মোহামেডান ঘোষণা দেয় দিনবদলের । মানিকের উপরেই ন্যাস্ত করা হয় নতুন মৌসুমে মোহামেডানের দায়িত্ব ।

মোহামেডানের ফুটবলকে পুর্নজাগরণের জন্য বিশেষভাবে কাজ করছেন ফুটবল কমিটির চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর। এই দলবদলের সময় জানিয়েছিলেন , ‘মোহামেডান ক্লাব সমর্থকপুষ্ট দল। আমরা মোহামেডানের সমর্থকদের মুখে হাসি ফোটাতে চাই। সেই লক্ষ্যে আমাদের দল গড়া।’

কিন্তু মোহামেডানের খেলা সমর্থকদের মুখের হাসি ফোটানো দূরে থাক , লজ্জায় মুখ ঢাকার পরিস্থিতি করে দিয়েছে । চলতি প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষে মোহামেডান পেয়েছে ১০ ম্যাচে ১২ পয়েন্ট । জয় মাত্র ৩ ম্যাচে। বাকি ৩ মাচে ড্র, হার ৪টিতে। পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে সাদা-কালো দলটি। লিগের প্রথম পর্ব মোহামেডান শেষ করেছে রহমতগঞ্জকে হারিয়ে । নইলে পরিস্থিতি আরও কঠিন থাকত ।

এদিকে , পয়েন্ট টেবিলে মোহামেডানের করুণ অবস্থার জেরে চাকুরী হারাচ্ছেন কোচ মানিক । মোহামেডানের ম্যানেজার ও সাবেক স্ট্রাইকার ইমতিয়াজ আহমেদ নকীবের বরাত দিয়ে জানানো হয়েছে এই খবর ।

মানিকের পরবর্তী কোচ হিসেবে সাবেক ফুটবলার  আলফাজ আহমেদের  নাম শোনা যাচ্ছে । ২০২০ সালে শেন লির সময়ে মোহামেডানের সহকারী কোচ ছিলেন আলফাজ। মানিকের অব্যাহতি আর নতুন কোচের নাম ঘোষণা করা হবে কয়েকদিনের মধ্যে ।

আহাস/ক্রী/০০৮