Download WordPress Themes, Happy Birthday Wishes

মিরাজ-এবাদতের অনন্য অর্জন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতীয় অনলাইন সংবাদমাধ্যম ক্রিকইনফোর ওয়ানডে ব্যাটিং পারফরমার অফ দ্যা ইয়ার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।এছাড়া , বর্ষসেরা পারফরম্যান্সের জন্য পুরস্কার পেয়েছেন টাইগার পেসার এবাদত হোসেন।

ইএসপিএন ক্রিকইনফো অ্যাওয়ার্ডসের ১৬তম পুরস্কার জয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ভারতের বিপক্ষে গত বছর ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছিন মিরাজ। প্রথম ম্যাচে তার অসাধারণ কীর্তির পর দ্বিতীয় ম্যাচে তিনি করেন সেঞ্চুরি। মিরাজের ওই ব্যাটিং নৈপুণ্যকে স্বীকৃতি দিয়েছে ভারতের ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো।

অন্যদিকে , গতবছর প্রথমবারের মতো কিউইদের মাটিতে তাদেরকে টেস্টে হারায় টাইগাররা। মাউন্ট মঙ্গানুইয়ে সেই জয়ের মূল নায়ক ছিলেন এবাদত হোসেন। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের ৬ উইকেট তুলে নিয়েছিলেন এই ডানহাতি পেসার।

ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ১৩৬ রানের সিরিজ জয়ী ইনিংস খেলার জন্য সেরা টেস্ট ব্যাটিংয়ের সম্মাননা পেয়েছেন ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টো। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে বোলিংয়ের জন্য সংক্ষিপ্ত সংস্করণে সেরা বোলিংয়ের পুরস্কার পেয়েছেন স্যাম কারেন। বর্ষসেরা অধিনায়কের পুরস্কারটি গেছে বেন স্টোকসের ঝুলিতে। এই ক্যাটাগরিতে স্টোকস হারিয়েছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক জস বাটলার ও মেগ ল্যানিংকে। এছাড়া, বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংলিশ ক্রিকেটার হ্যারি ব্রুক।

বর্ষসেরা ওয়ানডে বোলিংয়ের পুরস্কার জিতেছেন জাসপ্রিত বুমরাহ। ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ১০ উইকেটের জয়ে বুমরাহ ১৯ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়েছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাউন্ট মঙ্গানুইয়ে ৫১ বলে অপরাজিত ১১১ রানের ইনিংসের জন্য টি-টোয়েন্টিতে সেরা ব্যাটিংয়ের পুরস্কার জিতেছেন সুরিয়া কুমার যাদব।

এছাড়া, নারী ক্রিকেটে সেরা ওয়ানডে ব্যাটিংয়ের জন্য অ্যালিসা হিলি এবং সেরা ওয়ানডে বোলিংয়ের পুরস্কার জিতেছেন সোফি এক্লেস্টোন। সেরা টি-টোয়েন্টি ব্যাটিংয়ের পুরস্কার জিতেছেন স্মৃতি মান্ধানা। সেরা টি-টোয়েন্টি বোলিংয়ের পুরস্কার জয় করেছেন রেনুকা সিং।

আহাস/ক্রী/০০৫