Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাইটন ছেড়ে নতুন ঠিকানায় ম্যাক অ্যালিস্টার?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কাতার বিশ্বকাপের পূর্বে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে চেনার মতো মানুষ ছিল হাতেগোনা । চিনলেও অন্তত তারতকা ফুটবলার হিসেবে ছিল না তাঁর কোন খ্যাতি । কিন্তু কাতার বিশ্বকাপের পর অনেকের মতো বদলে গেছে আর্জেন্টিনার মিডফিল্ডারের ভাগ্য । বিশ্বকাপজয়ী দলের সদস্য হিসেবে ম্যাক অ্যালিস্টার এখন বড় বড় ক্লাবের টার্গেট ।

কাতার বিশ্বকাপের পর বড় তারকা বনে গেছে এমিলিয়ানো মার্টিনেজ আর এঞ্জো ফার্নান্দেজরা । যদিও মার্টিনেজের ‘নেতিবাচক’ ভাবমূর্তির কারণে অ্যাস্টন ভিলা থেকে বড় দলে যাওয়া কঠিন হয়ে পড়েছে । এমনকি , অ্যাস্টন ভিলাও মার্টিনেজকে রেখেছে ভাবমূর্তি বদলের চাপে । কিন্তু বিশ্বকাপের পরেই এঞ্জোকে ১২১ মিলিয়ন ইউরোর বিনিময়ে বেনফিকা থেকে কিনে নিয়েছে চেলসি । এঞ্জো ফার্নান্দেজ বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমানে সবচেয়ে দামি খেলোয়াড়। তিনি ভেঙেছেন ম্যানচেস্টার সিটির জ্যাক গ্রিলিশের জন্য খরচ করা ১০০ মিলিয়ন ইউরো রেকর্ড ।

এদিকে , বিশ্বকাপজয়ী ম্যাক অ্যালিস্টারকেও দলে ভেড়াতে মরিয়া ইপিএলের তিন ক্লাব। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ব্রাইটনে খেলছেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার। অ্যালিস্টারের প্রতি নামিদামি ক্লাবগুলোর আগ্রহ দেখে ইতোমধ্যেই ৭৫ মিলিয়ন ইউরো ভিত্তিমূল্য নির্ধারণ করেছে ব্রাইটন। অর্থাৎ তাকে কোনো ক্লাব নিতে চাইলে ভিত্তিমূল্য পরিশোধ করে দলে ভেড়াতে হবে বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে।

ম্যাক অ্যালিস্টারের বাবা কার্লোস জানিয়েছেন , ছেলের জন্য চেলসিসহ একাধিক ইংলিশ বড় ক্লাব যোগাযোগ শুরু করেছে । তিনি জানান, ম্যাক অ্যালিস্টারের পরবর্তী গন্তব্য কোথায় হবে সেটি ব্রাইটনের সঙ্গে আলাপ-আলোচনা করেই চূড়ান্ত করা হবে।

কার্লোস জানিয়েছেন , ‘ আমরা ব্রাইটণের সাথে আলাপ করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব । ব্রাইটনের এই সম্মান পাওনা । ‘

গুঞ্জন রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে যোগ দিতে পারেন ম্যাক অ্যালিস্টার। তবে চেলসির পাশাপাশি বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে পেতে আগ্রহী আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডও।

আহাস/ক্রী/০০৬