Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপ ফাইনালের গ্লাভস বিক্রি করে দিলেন মার্টিনেজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কাতার বিশ্বকাপের ফাইনালে যে গ্লাভস পরে ফ্রান্সের বিপক্ষে খেলেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ , সেটি বিক্রি করে দিয়েছেন । ক্যান্সার আক্রান্ত শিশুদের আর্থিক সহায়তায় তহবিল গঠনে সেই গ্লাভস তিনি বক্রি করেছেন ।

২০২২ সালের ডিসেম্বরে লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ ট্রফি জিতেছিল আর্জেন্টিনা । সেই ম্যাচের একেবারে শেষ মুহূর্তে দুর্দান্ত একটি সেইভ করেন তিনি । টাইব্রেকারেও তিনি ছিলেন আর্জেন্টিনার জয়ের নায়ক । ম্যাচটি তিনি খেলেন লাল ও হালকা সাদা রংয়ের একজোড়া গ্লাভস পরে । বিশ্বকাপ জয়ের স্মৃতি হিসেবে সেটি তাঁর কাছে ছিল স্মারক হিসেবে । যদিও খুব বেশীদিন স্মৃতি স্মারক নিজের কাছে রাখলেন না আর্জেন্টিনার গোলরক্ষক । বরং ক্যানসার আক্রান্ত শিশুদের কথা ভেবে বিশ্বকাপে সেরা গোলকিপারের পুরস্কার ‘গোল্ডেন গ্লাভস’ জয়ী মার্টিনেজ সেই গ্লাভস জোড়া নিলামে তুলেছিলেন।

এএফপির প্রতিবেদনে জানা যায়, কাতার বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পরেছিলেন, শুক্রবার তা নিলামে ৪৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ ১৯ হাজার টাকা) বিক্রি হয়েছে।

গ্লাভস বিক্রির পুরো টাকাটা পাবে আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের  ক্যান্সার  ওয়ার্ড। দেশটিতে শিশুদের প্রধান হাসপাতাল এটি। সেই হাসপাতালের  ক্যান্সার  ওয়ার্ডে টাকাটা দেয়া হবে।

আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টাগ্রামে বিষয়টি নিশ্চিত করেছে, ‘গ্রারাহানের ছেলেদের সাহায্যের জন্য  মার্টিনেজের  গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’

আহাস/ক্রী/০০৫