Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশ সফরের মাঝপথে ফিরে গেলেন উইল জ্যাকস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশ সফর শেষ হয়ে গেছে উইল জ্যাকসের । ইনজুরির কারণে ইংল্যান্ডে ফিরে গেছেন তিনি । শুধু বাংলাদেশ সফর নয় , ইংলিশ তারকার আসন্ন আইপিএলে খেলাও পড়েছে অনিশ্চয়তার মুখে ।

উইল জ্যাকস বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ছিলেন শুরু থেকেই । তবে তাঁকে বাদ দিয়েই প্রথমে ঘোষণা করা হয়েছিল ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড । পরবর্তীতে টম অ্যাবলের ইনজুরির কারণে তিনি ডাক পান ওয়ানডে সিরিজেও । কিন্তু বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময় আঙ্গুলে চোট পান ইংলিশ অলরাউন্ডার উইল জ্যাকস। তাতেই শেষ হয়ে গেছে বাংলাদেশে তাঁর সফর । ইতোমধ্যে দেশেও ফিরে গেছেন তিনি ।

বাংলাদেশের বিপক্ষেই সিরিজের প্রথম ম্যাচে ওয়ানডে অভিষেক হয়েছে জ্যাকসের । তবে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি । প্রথম ম্যাচে ২৬ ও দ্বিতীয় ম্যাচে আউট হন মাত্র ১ রান করে। দ্বিতীয় ম্যাচে ৫ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। যদিও চোট পাওয়ায় আর বল করা হয়নি তার।

২০২২ সালের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে টি-টোয়েন্টিতে তার অভিষেক হয়। এরপর পাকিস্তানের বিপক্ষের টেস্ট সিরিজকে সামনে রেখে নভেম্বরে তিনি সংযুক্ত আরব আমিরাতে যান অনুশীলন ক্যাম্প করতে। পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে ৬ উইকেট নেন তিনি।

এরপর জানুয়ারিতে তিনি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে (এসএ২০) প্রিটোরিয়া ক্যাপিটালসের হয়ে খেলেন। সেখান থেকে ইংল্যান্ডের ব্যাকআপ টেস্ট স্পিনার হিসেবে উড়ে যান নিউ জিল্যান্ডে। দ্বিতীয় টেস্টের দলে সুযোগ না মিললে নিউ জিল্যান্ড থেকে তিনি উড়ে আসেন বাংলাদেশে।

জ্যাকসের বিকল্প হিসেবে এখনো কোনো ক্রিকেটারের নাম ঘোষণা করেনি ইসিবি। অবশ্য জ্যাকসের পরিবর্তে জ্যাসন রয় কিংবা জেমস ভিন্সকে দলে অন্তর্ভূক্ত করতে পারে ইংল্যান্ড। তবে বাংলাদেশের বিপক্ষে খেলে তাদের আবার পাকিস্তানে ফিরতে হবে পিএসএল-এর ম্যাচ খেলতে।

এদিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলে ছুটিতে যাওয়া বেন ডাকেট টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই বাংলাদেশে এসে পৌঁছাবেন।

আহাস/ক্রী/০০৭