Download WordPress Themes, Happy Birthday Wishes

নিজেরা গোল না করেও বার্সেলোনা হারালো রিয়েল মাদ্রিদকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভলতি বছরের জানুয়ারিতে স্প্যানিশ সুপার কোপার ফাইনালে রিয়েল মাদ্রিদকে হারিয়েছিল বার্সেলোনা । হারালো স্প্যানিশ কোপা ডেল রে’র প্রথম দেখাতেও । সেটাও রিয়েলের মাঠ স্যান্তিয়াগো বার্নাব্যুতে । তাতে কোপা ডেল রে’র ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেছে কাতালানরা ।

বৃহস্পতিবার (২ মার্চ) স্যান্তিয়াগো বার্নাব্যুতে অতিথি বার্সেলোনা ১-০ গোলে হারিয়েছে রিয়েল মাদ্রিদ । বার্সেলোনার হয়ে জয়ের কাজটি সেরেছেন এডার মিলিতাও । নিজেদের জালে আত্মঘাতী গোল করে রিয়েল ডিফেন্ডার বার্সার সমর্থকদের করে দিয়েছেন উল্লাসের সুযোগ ।

গত সপ্তাহে লা লিগায় অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করার পর হেরে গেল রিয়েল । অন্যদিকে , টানা দুই ম্যাচে ম্যান ইউ আর আলমেইরার কাছে হারার পর ‘এল ক্ল্যাসিকো’ ম্যাচে জয় পেয়েছে শাভি হার্নান্দেজের দল ।

ম্যাচে বার্সেলোনার ফরোয়ার্ড রবার্ট লেভেন্ডস্কি ছিলেন না । তাতে বার্সার আক্রমণে ধার ছিল না । ১২ মিনিটে করিম বেঞ্জেমার একটি গোল বাতিল হয় অফ সাইডের কারণে ।

২৬ মিনিটে গোল পেয়ে যায় বার্সা । ফ্রাংক ক্যাসির গোলের প্রচেষ্টা থিবাউ কর্তোয়া ঠেকিয়ে দিলেও পরে ফিরতি বল এদের মিলিতাওয়ের গায়ে লেগে জালে জড়ালে উল্লাসে মাতে বার্সা। যদিও রাফিনিয়া অফসাইডে থাকায় শুরুতে গোল দেননি রেফারি। তবে তার মুভ বলের দিকে না থাকায় ভিএআরে আসে গোলের সিদ্ধান্ত।

ম্যাচের বাকী সময়ে দারুণ কয়েকটি পরিকল্পিত আক্রমণ করেও গোল শোধ করতে পারে নি রিয়েল মাদ্রিদ । আক্রমণ ঠেকাতে অনেক সময় বার্সার ১০ জন খেলোয়াড়কেই নিচে নেমে আসতে দেখা যায়। সফলও হয়েছে তারা রিয়েলকে গোলবঞ্চিত রাখতে ।

আগামী ৫ এপ্রিল ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হবে কোপা ডেল রে’র দ্বিতীয় ম্যাচ । ম্যাচটি ড্র করলেও বার্সেলোনা উঠে যাবে ফাইনালে । তাঁর আগে ২০ মার্চ ন্যু ক্যাম্পেই লা লিগায় দেখা হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ।

আহাস/ক্রী/০০১