Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন অধিনায়কের নাম ঘোষণা করল দিল্লি ক্যাপিটালস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আসন্ন আইপিএলের জন্য অধিনায়কের নাম ঘোষণা করেছে দিল্লী ক্যাপিটালস । ইনজুরির কারণে দিল্লীর নিয়মিত অধিনায়ক ঋষভ পান্ত খেলতে পারবেন না । তাঁর বদলে ডেভিড ওয়ার্নারকে দেয়া হয়েছে দিল্লী অধিনায়কের দায়িত্ব ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে টুইটারে ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে দিল্লী ক্যাপিটালস।

ইতোমধ্যে দিল্লী ক্যাপিটালসের প্রস্তুতি ক্যাম্প চলছে কোলকাতায় । দিল্লীর ক্রিকেট ডিরেক্টর সৌরভ গাঙ্গুলি নিজে দেখভাল করছেন দলের প্রস্তুতি । প্রস্তুতি ক্যাম্প চলাকালীন সময়েই নতুন অধিনায়ক বেছে নিয়েছে দিল্লী । এই বিষয়ে সৌরভ জানান , ‘ ঋষভ পান্ত তরুণ খেলোয়াড় । আশা করি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। ক্রিকেটে প্রত্যাবর্তনের জন্য ওর কাছে এখনও অনেক সময় রয়েছে।’

এই মুহূর্তে দিল্লীর সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ওয়ার্নার । অতীতে সফল ভাবে সানরাইজার্স হায়েদ্রাবাদের নেতৃত্ব দিয়েছেন। এ বার তাঁর কাঁধে দিল্লির দায়িত্ব। ওয়ার্নারের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন আক্সার প্যাটেল ।

চোটের কারণে ভারতের বিরুদ্ধে শেষ দুটি টেস্টে খেলতে পারেননি ডেভিড ওয়ার্নার। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল অজি ওপেনারের চোট গুরুতর। তবে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে যে দল ঘোষণা করা হয়েছে তাতে রাখা হয়েছে ডেভিড ওয়ার্নারকে। যার থেকে প্রমাণিত হয়ে যায় ওয়ার্নারের চোট গুরুতর নয়। ফলে আইপিএলে সম্পূর্ণ ফিট ওয়ার্নারকেই পাওয়া যাবে। তাই দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বের ব্যাটন উঠল ওয়ার্নারের হাতেই।

প্রসঙ্গত,একাধিক আইপিএল অধিনায়কত্ব করার অভিজ্ঞতার পাশাপাশি সানরাইজার্স হায়দরাবাদ টিমকে একবার চ্যাম্পিয়নও করেছিলেন ডেভিড ওয়ার্নার। অভিজ্ঞ কারও হাতেই নেতৃত্ব দিতে চাইছিল দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি। আইপিএলের ইতিহাসে অন্যতম ব্যাটারও তিনি। আইপিএল ক্যারিয়ারে ১৬২ ম্যাচ খেলে ৫৮৮১ রান করেছেন ওয়ার্নার। ৪২ গড়ে ৪টি শতরান ও ৫৫টি অর্ধশতরানও রয়েছে ওয়ার্নারের। সর্বোচ্চ স্কোর ১২৬।

আহাস/ক্রী/০০৯