Download WordPress Themes, Happy Birthday Wishes

তাঁর জন্য পিএসজির ১৮০ মিলিয়ন ইউরো প্রস্তাব!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপের ক্লাব ফুটবল মৌসুম শেষ হয়ে গেছে পিএসজির জন্য । তারা বিদায় নিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব থেকে । বায়ার্ন মিউনিখের কাছে হেরে তাদের ইউরোপের সেরা হওয়ার স্বপ্নের জলাঞ্জলি হয়েছে ।

চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায়ের পর আগামী মৌসুমে পিএসজিকে নতুন করে গোছাতে চাইছে কর্তৃপক্ষ । কিলিয়ান এমবাপ্পে থাকছেন । লিওনেল মেসিকেও নতুন চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে । তবে মেসি থাকবেন পিএসজিতে , এমন নিশ্চয়তা এখনও পাওয়া যায় নি । এদিকে , সার্জিও র‍্যামসকে ২০২৩-২৪ মৌসুমেও নিজেদের ঘরে ধরে রাখার উদ্যোগ নিয়েছে পিএসজি ।

পিএসজি আগামী মৌসুমে তারকা খেলোয়াড়দের অনেককেই রাখবে না বলে খবর চাউর হয়েছিল , সেটা সম্ভবত সত্যি হচ্ছে না । অন্তত আরও একটি মৌসুম তারকা-খচিত দল নিয়েই চেষ্টা করতে চায় লে পেরিয়াসিয়ানরা । তবে তাদের আগ্রহ রয়েছে নতুন বেশকিছু খেলোয়াড়ের দিকে । যেমন- এসি মিলানের রাফায়েল লিয়াও , চেলসির হাকিম জয়েশকে নিতে চায় পিএসজি ।

জানুয়ারির মধ্যবর্তী দলবদলে মরক্কোর হাকিম জয়েশকে প্রায় দলে নিয়ে নিয়েছিল পিএসজি । কিন্তু শেষ মুহূর্তে প্রয়োজনীয় নথিপত্রের ঝামেলায় জয়েশ যোগ দিতে পারেন নি প্যারিসের ক্লাবে । আগামী মৌসুমে জয়েশকে নিতে কোন ভুল করতে চায় না পিএসজি । তাদের নজর আছে রাফায়েল লিয়াওয়ের দিকে ।

এছাড়া , ন্যাপলির খভিচা খভারাতখেলিয়াকে কেনার জন্য উঠেপড়ে লেগেছে পিএসজি । তার জর্জিয়ার ২২ বছর বয়সী উইঙ্গারকে পাওয়ার জন্য ১৮০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী ! চলতি মৌসুমে ন্যাপলির হয়ে দুর্দান্ত খেলছেন তিনি । ১৯ ম্যাচে করেছেন ১৩ গোল আর ১৫ এসিস্ট । নিজ দেশের জাতীয় দলের হয়ে তাঁর ১৯ ম্যাচে ১০ গোল ।

মোনাকো থেকে পাঁচ বছর আগে  কিলিয়ান এমবাপ্পেকে কিনতে ১৮০ মিলিয়ন ইউরো রিলিজ-ক্লজ মিটিয়েছিল পিএসজি । ন্যাপলি থেকে জর্জিয়ান ফুটবলারকে কিনতে একই প্রস্তাব দিচ্ছে তারা । ক্লাব ইতিহাসে সবচেয়ে বেশী ২২০ মিলিয়ন ইউরো ট্র্যান্সফার ফি গুনতে হয়েছে নেইমারের জন্য । সেটাও পিএসজি দিয়েছে বার্সেলোনাকে । সুত্র-গোল ডট কম
আহাস/ক্রী/০০৪