Download WordPress Themes, Happy Birthday Wishes

চ্যাম্পিয়ন্স লীগ থেকে পিএসজির বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

তারকাখচিত পিএসজিকে উড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে বায়ার্ন মিউনিখ । অধরা থেকে গেছে আধুনিক গ্যালাক্টিকোস হওয়ার স্বপ্নে বিভোর পিএসজি’র ইউরোপ জয়ের স্বপ্ন ।

বুধবার (৮ মার্চ) পিএসজি খেল্যে গিয়েছিল অ্যালিয়াঞ্জ অ্যারেনায় । নিজেদের মাঠে নক আউট পর্বের প্রথম লেগে পিএসজি হেরেছিল ১-০ গোলে । তাই বায়ার্নের মাঠে তাদের খেলতে হয়েছে পাহাড় সমান চাপ নিয়ে । য সেই চাপ কাটিয়ে উঠতে পারে নি লিওনেল মেসি আর কিলিয়ান এমবাপ্পেরা । ম্যাচটি হেরে গেছে ০-২ গোলে ।

দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের পরিস্কার ব্যবধানে পাওয়া জয়ে বায়ার্ন মিউনিখ খেলবে ২০২২-২৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগ কোয়ার্টার ।

পিএসজির অন্যতম সেরা তারকা নেইমার চোটে ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই শক্তি ও সামর্থ্যের দিক দিয়ে অনেকটাই পিছিয়ে ছিল পিএসজি। অ্যাওয়ে ম্যাচে মাঠের খেলায় নেইমারের অভাব ছিল পুরোপুরি স্পষ্ট। এদিন পিএসজির আক্রমণভাগের বড় দুর্বলতা পরিলক্ষিত হয়েছে। বার বার আক্রমণ করলেও ফিনিশিংয়ে ছিল ব্যাপক দুর্বলতা।

যদিও ম্যাচের শুরুতা ভাল ছিল পিএসজির । দ্বিতীয় মিনিটে এমবাপ্পের শট ফিরিয়ে দেন বায়ার্ন কিপার ইয়ান সমার ।

২৫ মিনিটে সুযোগ নষ্ট করেন মেসি । একই আক্রমণ থেকে তিনটি শট নিয়েও জালের দেখা পান নি আর্জেন্টাইন । শেষ পর্যন্ত বল নিজের দখলে নেন সমার ।

৩৮ মিনিটে দুর্বল শটে ফাঁকা জালে বল পাঠাতে পারেননি ভিতিনহা। গোললাইন থেকে দারুণ স্লাইডে বল ক্লিয়ার করেন ম্যাথিয়াস ডি লিট।

৫২ মিনিটে এরিক মাক্সিম চুপো-মোটিং বল জালে জড়ালেও বাতিল হয় অফ সাইডের কারণে । ৬১ মিনিটে তিনি গোল পেয়ে যান । নিজেদের এরিয়ায় সতীর্থর পাস সামলাতে গিয়ে বল হারান মার্কো ভেরাত্তি। এতে বল পেয়ে যান লিয়ন গোরেৎসা । তার পাসে বল জালে জড়ান চুপো-মোটিং। জার্মানির তারকা চুপো-মোটিং ২০২০ সালেই পিএসজি থেকে যোগ দেন বায়ার্নে ।

৮৯তম মিনিটে পিএসজির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সের্গে জিনাব্রি। জোয়াও কানসেলোর কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় গোল করেন তিনি। আর এতেই ভেস্তে যায় পিএসজির কোয়ার্টারে ওঠার স্বপ্ন।

আহাস/ক্রী/০০১