Download WordPress Themes, Happy Birthday Wishes

কেমন আছেন নেইমার ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্ব ফুটবলের দারুণ প্রতিভাবান ফুটবলারদের একজন নেইমার জুনিয়র । প্রত্যাশা ছিল তিনি হয়ে উঠবেন বিশ্ব ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসির যোগ্য প্রতিদ্বন্দ্বী । যদিও সেটা হয় নি । বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারদের একজন আর অন্যতম সেরা হয়েই নেইমার থেকে গেছেন ।

নেইমারের ফুটবল ক্যারিয়ার বারবার বাঁধাগ্রস্ত হয়েছে ইনজুরি কারণে । খেলোয়াড়ি জীবনে ম্যাচ মিস করেছেন ১৪৮টি । মাঠের বাইরে ছিলেন ৮৮৮ দিন ! যা কিনা বিশ্বরেকর্ড । চলতি মৌসুমেও লিলের বিপক্ষে ম্যাচে কঠিন ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার । শেষ হয়ে গেছে তাঁর বাদবাকী মৌসুম ।

শুক্রবার (১০ মার্চ) কাতারের দোহার এস্পাতার হাসপাতালে নেইমারের পায়ে অস্ত্রোপচার হয় । পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ব্রাজিলিয়ান সুপারস্টারের অস্ত্রোপচার সফল হয়েছে। দোহার এস্পাতার  হাসপাতালে পিটার ডি’হগে, জেমস কেলডার এবং ডা. রদ্রিগো লাসমারের তত্ত্বাবধানে এই অস্ত্রোপচার হয়। আপাতত তিনি (নেইমার) বিশ্রামে আছেন।

এর আগে, ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানে লিঁলের বিপক্ষে ম্যাচে ডান পায়ের গোড়ালির পুরোনো ক্ষতের স্থানে আবারও আঘাত পান ব্রাজিলিয়ান তারকা। বড় ধরনের ক্ষতি এড়াতে লিগামেন্টে অস্ত্রোপচার করতে হবে বলে পরামর্শ দেন বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল।

এরপর এক বিবৃতিতে পিএসজি জানায়, নেইমার গত কয়েক বছরে অনেকবার ডান গোড়ালিতে চোট পেয়েছেন। বড় ধরনের ক্ষতি এড়াতে তার লিগামেন্ট ঠিক করার জন্য অপারেশন করার পরামর্শ দিয়েছেন মেডিকেল স্টাফরা। দোহার একটি হাসপাতালে নেইমারের এই অস্ত্রোপচার হবে। এ জন্য তাকে তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকতে হবে।

আহাস/ক্রী/০০৫