Download WordPress Themes, Happy Birthday Wishes

এমবাপ্পের রেকর্ডের দিনে পিএসজির বড় জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠের নামার আগে স্বস্তি ফিরেছে পিএসজি শিবিরে । টানা জয়ে বেড়েছে আত্মবিশ্বাস । সেই সাথে লীগ ওয়ানের শিরোপা ধরে রাখার সম্ভাবনাও উজ্জল করেছে প্যারিসের দলটি ।

শনিবার (৪ মার্চ) নিজেদের মাঠ পারর ডি প্রিন্সেসে পিএসজি ৪-২ গোলে হারিয়েছে নঁতেকে । ম্যাচে একটি করে গোল করেছেন লিওনেল মেসি , দানিলো পেরেইরা আর ক্লিলিয়ান এমবাপ্পে । এছাড়া আত্মঘাতী গোল করেছেন নঁতের জন হাল্যাম ।

এছাড়া নন্তের হয়ে লুদোভিচ বিয়াস আর ইগনিয়াস গানাগো একটি করে গোল করেন ।

খেলার ৯২ মিনিটে শেষ গোলটি করেছেন এমবাপ্পে । ২২ ম্যাচে ১৮ গোল নিয়ে চলতি লীগ ওয়ানের সেরা গোলদাতা এমবাপ্পে ।

এছাড়া এমবাপ্পে গড়েন পিএসজির সবচেয়ে বেশী গোলের রেকর্ড । পিএসজির হয়ে ২০১তম গোল করে তিনি ছাড়িয়ে যান কাভানিকে। তবে লিগ ওয়ানে সর্বোচ্চ ১৩৮ গোল কাভানির, তার চেয়ে তরুণ ফরাসি ফরোয়ার্ডের গোল একটি কম।

ফেব্রুয়ারি মাসে টানা তিন হারে বিপর্যস্ত ছিল পিএসজি । কিন্তু তারপরেই টানা তিন জয়ে দলটি গুছিয়ে নিয়েছে নিজেদের । ৮ মার্চ পিএসজি খেলবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে । ইতোমধ্যে প্রথম লেগে নিজেদের মাঠে পিএসজি হেরেছে ০-১ গোলে । তাই আলিয়াঞ্জ অ্যারেনায় জয়ের কোন বিকল্প নেই পিএসজির সামনে । অন্যথায় আরও একবার নক আউটের যন্ত্রণায় ভুগতে হবে লে পেরিসিয়ানদের ।

আপাতত লীগ ওয়ানে শীর্ষে থাকা পিএসজি ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে নিজেদের অবস্থান আরও জোরালো করল। এক ম্যাচ কম খেলা মার্সেই ৫২ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। অন্যদিকে, পিএসজির সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে নঁতে।

আহাস/ক্রী/০০৪