Download WordPress Themes, Happy Birthday Wishes

উরুগুয়ের হয়ে এশিয়ায় খেলা হচ্ছে না নুনেজের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উরুগুয়ের হয়ে এশিয়া সফরে আসছেন না ডারউইন নুনেজ । চোটের কারণে নিজেকে উরুগুয়ে জাতীয় দলে থেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি ।

চলতি মাসের শেষ সপ্তাহের ফিফা উইন্ডোতে এশিয়া মহাদেশ সফরে আসছে উরুগুয়ে । দুইবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন উরুগুয়ে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে সবাইকে হতাশ করে । সেই হতাশা কাটিয়ে লা সেলেস্তেরা ফিরছে আন্তর্জাতিক ফুটবলে । আগামী ২৪ মার্চ জাপান জাতীয় স্টেডিয়ামে তারা মুখোমুখি হবে স্বাগতিকদের । ২৮ মার্চ সিউলে মোকাবেলা এশিয়ার আরেক পরাশক্তি দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ।

আসন্ন ম্যাচ দুটির জন্য উরুগুয়ের স্কোয়াড ঘোষণা করেছেন অন্তর্বর্তী কোচ মার্সেলো ব্রোলি । তাঁর দলে জায়গা হয় নি বর্ষীয়ান লুইস সুয়ারেজ , এডিসন কাভানি , দিয়াগো গডিন আর হোসে মারিয়া গেমিনেজের মতো তারকা ফুটবলারদের । তবে ২৩ বছর বয়সী ফরোয়ার্ড ডারউইন নুনেজকে ডেকেছিলেন তিনি । কিন্তু ইনজুরির কারণে নুনেজের খেলা হচ্ছে না এশিয়ার দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ।

উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন এবং তার ক্লাব লিভারপুল আলাদাভাবে জানিয়েছে যে, নুনেজ ম্যাচ দুটিতে অংশ নেবেন না।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান নুনেজ । উরুগুয়ের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এখনও সেরে ওঠেননি ২৩ বছর বয়সী এই ফুটবলার।

চলতি মৌসুমে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩টি ম্যাচ খেলেছেন নুনেজ । ১৪টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন চারটি গোল। দলটির হয়ে তার চেয়ে বেশি সরাসরি গোলে অবদান রেখেছেন কেবল ফরোয়ার্ড মোহামেদ সালাহ (৩৩)।

ইতোমধ্যে নুনেজের বদলে ক্লাব আমেরিকার ফরোয়ার্ড হোনাথান রদ্রিগেসকে দলে ডেকেছে উরুগুয়ে।

আহাস/ক্রী/০০৬