Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্জেন্টিনা শিবিরে ইনজুরির হামলা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মার্চে মাঠে নামছে আর্জেন্টিনা । কাতার বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো দুটি প্রীতি ম্যাচে অংশ নেবে আলবেসেলেস্তেরা । ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার মাটিতে । প্রতিপক্ষ – প্যানামা আর কুরাসাও ।

ইতোমধ্যেই আসন্ন প্রীতি ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি । যেখানে এমিলিয়ানো মার্টিনেজ , আনহেল ডি মারিয়া আর লিওনেল মেসিসহ কাতার বিশ্বকাপের প্রায় সকল সদস্য আছেন । এছাড়া , ইনজুরির কারণে বিশ্বকাপে খেলতে না পারা ভিয়ারিয়ালের গিওভান্নি লো সেলসো দলে ফিরেছেন।

প্রীতি ম্যাচের স্কোয়াডে ডাক পেয়েছেন আলেসান্দ্রো গার্নাচো । ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুর্দান্ত পারফর্মেন্সের স্বীকৃতি হিসেবে তাঁকে স্কোয়াডে ডেকেছিলেন স্কালোনি । এখনও আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলা হয় নি তাঁর । তবে ১৮ বছর বয়সী উইঙ্গার খেলেছেন স্পেনের অনূর্ধ্ব-১৮ আর আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলে ।

স্পেনে জন্ম হলেও গার্নাচোর মা একজন আর্জেন্টাইন । সে সুত্রে তিনি আর্জেন্টিনার নাগরিক । খেলতে চান আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ফুটবল । তাই স্কালোনি তাঁকে ডাকার পর ছিলেন দারুণ খুশী । যদিও আপাতত আর্জেন্টিনার হয়ে মাঠে নামা হচ্ছে না তাঁর । ম্যান ইউর হয়ে খেলার সময় আঘাত পেয়েছেন তিনি । ছিটকে গেছেন মাঠের বাইরে । সেই কারণেই আর্জেন্টিনার মাটিতে মাতৃভূমির হয়ে মাঠে নামা হচ্ছে না তাঁর ।

রবিবার (১২ মার্চ) সাউথহ্যাম্পটনের বিপক্ষে খেলার সময় আঘাত পান গার্নাচো  । তিনি মাঠে নেমেছিলেন বদলী হিসেবে । কিন্তু ম্যাচ শেষ হওয়ার আগেই তাঁকে ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছাড়তে হয় ক্রাচে করে । শুরুতে তেমন মারত্মক মনে হয় নি তাঁর ইনজুরি । কিন্তু সোমবার (১৩ মার্চ) ম্যান ইউ জানিয়েছে , গারাঞ্চোকে মাঠে বাইরে থাকতে হতে পারে দুই সপ্তাহের বেশী ।

আগামী ২৩ মার্চ প্যানামার বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা । ২৮ মার্চ আর্জেন্টিনার লড়াই কুরাসাওয়ের বিপক্ষে । সময়ের হিসেবে ম্যাচ দুটির আগে গার্নাচোর  সেরে ওঠার সম্ভাবনা নেই । আর্জেন্টিনার কয়েকটি সংবাদ-মাধ্যমও জানিয়েছে , প্য্যানামা আর কুরাসাওয়ের বিপক্ষে আর্জেন্টিনা স্কোয়াডে থাকছেন না গার্নাচো । 

আহাস/ক্রী/০০৪