Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্চারিতে ফেরার সুযোগ পাচ্ছেন রোমান সানা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দেশসেরা অলিম্পিয়ান আর্চার রোমান সানা শৃঙ্খলাজনিত কারণে বাংলাদেশ আর্চারি ফেডারেশন থেকে ২ বছরের নিষেধাজ্ঞায় ছিলেন। সাড়ে তিন মাস নিষেধাজ্ঞায় থাকার পর শর্তসাপেক্ষে আরচ্যারিতে ফেরার সুযোগ পাচ্ছেন রোমান।

মঙ্গলবার (৭ মার্চ) বাংলাদেশ আর্চারি ফেডারেশনের জরুরি এক নির্বাহী সভায় রোমানের শাস্তি শিথিলের সিদ্ধান্ত নিয়েছে।

নিজের ভুল স্বীকার করে এবং ভবিষ্যতে এর পুনরাবৃত্তি না করার অঙ্গীকার দিয়ে ফেডারেশনের কাছে আবেদন করেছিলেন রোমান৷ সেই আবেদনের প্রেক্ষিতে ফেডারেশন এক জরুরি সভা আহ্বান করে। ফেডারেশনের সভা শেষে সানার শাস্তি শিথিলের সিদ্ধান্ত নেয়া হয় ।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল জানিয়েছেন , ‘রোমানের অতীত পারফরম্যান্স ও ভবিষ্যতের সম্ভাবনা বিবেচনা করে সভায় তার শাস্তি শর্তসাপেক্ষে শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়। ৯ মার্চ থেকে সে অনাবাসিক অনুশীলনের সুযোগ এবং ট্রায়ালে অংশ নেওয়ার সুযোগ পাবে।’

ট্রায়ালে যদি ভালো পারফরম্যান্স করেন তাহলে জাতীয় দলে প্রবেশাধিকার ও আন্তর্জাতিক অঙ্গনে রোমান দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে কি না এমন প্রশ্নের উত্তরে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘সে পর্যবেক্ষণে থাকবে। তার পারফরম্যান্স ও সামগ্রিক বিষয় নিয়ে আবার সভা হবে। তখন এই বিষয়ে সিদ্ধান্ত হবে।’

রোমান সানাকে ফেডারেশন থেকে কয়েকটি শর্ত দিয়ে চিঠি দেবে। এর মধ্যে অন্যতম মিডিয়ায় কথা বলায় নিষেধাজ্ঞা। আরেকটি শর্ত রোমান সানা টঙ্গীস্থ আর্চারি ক্যাম্পে আবাসিকভাবে অবস্থান করতে পারবেন না। প্রয়োজনে শহীদ আহসান উল্লাহ মাস্টার আর্চারি স্টেডিয়ামের আশেপাশে বাসা ভাড়া করে দেবে ফেডারেশন।

আহাস/ক্রী/০০৯