Download WordPress Themes, Happy Birthday Wishes

অধিনায়ক এমবাপ্পের ম্যাজিকে ধ্বংস হলো হল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক হিসেবে অভিষেক স্মরণীয় করে রাখলেন কিলিয়ান এমবাপ্পে । নিজে করলেন জোড়া গোল । সতীর্থকে দিয়ে করালেন একটি । তাতেই ইউরো ২০২৪ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে ফ্রান্স ।

শুক্রবার (২৪ মার্চ) ইউরো বাছাইয়ের ‘বি’ গ্রুপের ম্যাচে ফ্রান্স ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হল্যান্ডকে । খেলার দ্বিতীয় মিনিটেই এন্থইন গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় ফ্রান্স । এমবাপ্পের বাড়িয়ে দেয়া বল থেকেই গোলটি করেন গ্রিজম্যান ।

ম্যাচের আগে এমবাপ্পের অধিনায়কত্ব নিয়ে অসন্তোষের কথা জানিয়েছিলেন গ্রিজম্যান । এমনকি দিয়েছিলেন অবসরের হুমকি । কিন্তু ম্যাচে দুজনের মধ্যে কোন বিতর্কিত সম্পর্কের আভাস মেলে নি ।

আট মিনিটে ডায়োট উপামেকানো গোল করেন গ্রিজম্যানের ক্রসে । গোলের জন্য ডাচ কিপার জ্যাসপার চিল্লেসেনকে দায়ী করা যায় । গ্রিজম্যানের ক্রস তিনি বুঝতে পারেন নি । তাঁর ভুলেই বক্সে ওঁত পেতে থাকা উপামেকানো গোলটি করেন ।

২১ মিনিটে গোল করেন এমবাপ্পে । চুয়ামেনির থ্রু বল ধরতে গিয়ে ডামি করে ছেড়ে দেন মুয়ানি। এরপর বক্সে ফাঁকায় বল ধরে ঠাণ্ডা মাথার প্লেসিং শটে স্কোরলাইন ৩-০ করেন ফ্রান্সের নতু৮ন অধিনায়ক ।

৮৮ মিনিটে এমবাপ্পের ফের লক্ষ্যভেদ করলে ফ্রান্সের বড় জয় নিশ্চিত হয়ে যায় ।

আহাস/ক্রী/০০৭