Download WordPress Themes, Happy Birthday Wishes

চ্যাম্পিয়ন ইকুয়েডরকে উড়িয়ে দিলো ব্রাজিল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৯ সালের সর্বশেষ কোপা আমেরিকা অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের শিরোপা জিতেছিল ইকুয়েডর । ২০২৩ সালের আসরেও ইকুয়েডর উঠে এসেছে সুপার সিক্সের শিরোপা লড়াইয়ে । কিন্তু ব্রাজিলের সামনে দ্বিতীয় রাউন্ডে দাঁড়াতেই পারে নি ইকুয়েডর । অন্যদিকে , শিরোপা প্রত্যাশী ব্রাজিল অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকায় সর্বাধিক ১১ বার চ্যাম্পিয়ন । কিন্তু ২০১১ সালের পর তারা ফাইনালেও উঠতে পারে নি ।

বুধবার (১ ফেব্রুয়ারি) মুখোমুখি হয় ইকুয়েডর আর ব্রাজিল । ম্যাচটি ইয়াং সেলেকাওরা জিতেছে ৩-১ গোলের সহজ ব্যবধানে ।

বোগোটা ক্যাম্পিন স্টেডিয়ামে ১৪ আর ২৮ মিনিটে জোড়া গোল করেন ভিতর রকু । ক্রুজেইরো স্ট্রাইকার চলতি আসরে সবচেয়ে বেশী পাঁচ গোল করলেন ।

৭৬ মিনিটে সেবাস্তিয়ান গঞ্জালেজের গোলে ব্যবধান কমিয়েছিল ইকুয়েডর । কিন্তু ৮১ মিনিটে আন্দ্রে স্যান্তসের গোলে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে ব্রাজিল । মধ্যমাঠের তারকা স্যান্তস চলতি আসরে করলেন চার গোল । তাঁকে ইতোমধ্যে ভাস্কো দা গামা থেকে কিনে নিয়েছে ইংলিশ জায়ান্ট চেলসি ।

চলমান আসরে ব্রাজিল আর ইকুয়েডর ছাড়াও প্যারাগুয়ে , ভেনেজুয়েলা , উরুগুয়ে আর স্বাগতিক কলম্বিয়া উঠেছে সুপার সিক্সে । এই রাউন্ডের খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দল পাবে কোপা আমেরিকার শিরোপা ।

আসরের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা । তারা হারিয়েছে আসন্ন অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপে খেলার সুযোগ । ব্যর্থতার দায় মাথায় নিয়ে পদত্যাগ করেছেন আর্জেন্টিনার যুব দলের কোচ হাভিয়ের মাশ্চেরানো ।

দিনের আরেক ম্যাচে প্যারাগুয়ে ১-১ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার সাথে ।

আহাস/ক্রী/০০১