Download WordPress Themes, Happy Birthday Wishes

চেলসির ভুলের মাশুল দিতে নারাজ পিএসজি!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

৩১ জানুয়ারি ছিল ইউরোপের ফুটবল দলবদল উইন্ডোর শেষদিন । হাকিম জিয়েশকে চেলসি থেকে ধারে নিজেদের দলে খেলাবার সব ব্যবস্থা পাকা করে রেখেছিল পিএসজি । কিন্তু নথিপত্রের ভুলে শেষ মুহূর্তে ঝুলে গেছে মরক্কোর ফুটবলারের নতুন দলে যোগদান । পুরো বিষয়টি এখন লীগ কমিটির কোর্টে ।

কাতার বিশ্বকাপে ইতিহাস গড়েছে মরক্কো । আফ্রিকান প্রথম দল হিসেবে খেলেছে বিশ্বকাপের সেমি ফাইনালে । সেই দলের অন্যতম তারকা হাকিম জিয়েশ । ২০২০ সাল থেকে আছেন ইংলিশ ক্লাব চেলসিতে । চলতি মৌসুমেও খেলছেন ব্লুজদের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ । যদিও কোন গোলের দেখার পান নি এই এটাকিং মিডফিল্ডার কাম উইঙ্গার ।

আর চেলসিও চলতি মৌসুমে আছে বেকায়দায় । ইপিএলের ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তারা অবস্থান করছে দশে । দলের দুর্দশা কাটাতে জানুয়ারির ট্র্যান্সফার উইন্ডোতে আর্জেন্টিনার এঞ্জো ফার্নান্দেজ আর পর্তুগালের হোয়াও ফেলিক্সসহ ১০জন নতুন ফুটবলার দলে ভিড়িয়েছে ।

অন্যদিকে , পিএসজি কোচ ক্রিস্টোভ গলতিয়ের একজন উইঙ্গারের খোঁজে হন্যে হয়ে আছেন । এটা তিনি প্রকাশ্যেই বলেছেন । শেষ পর্যন্ত চেলসির হাকিম জিয়েশকে মনে ধরায় চেলসির সাথে আলোচনা চালায় পিএসজি । দুই পক্ষের সম্মতিতে জিয়েশ উড়ে আসেন প্যারিসে । মেডিক্যাল পরীক্ষার পর বাকী ছিল শুধু আনুষ্ঠানিক চুক্তি । কিন্তু সেখানেই বাঁধে বিপত্তি ।

ফ্রান্সের ‘লে ইকুইপে’ পত্রিকা জানিয়েছে , সারাদিন ফ্রেঞ্চ লীগ কমিটির কার্যালয়ে অপেক্ষা করেও সফল হয় নি জিয়েশের চুক্তি স্বাক্ষরের আনুষ্ঠানিকতা । কারণ চেলসির তরফ থেকে পাঠানো নথিপত্রে ভুল খুঁজে পায় কমিটি । যে কারণে ঝুলে গেছে জিয়েশের প্যারিসে যোগদান ।

তবে পিএসজি হাল ছাড়ছে না । ট্র্যান্সফার-উইন্ডোর সময় পেরিয়ে গেলেও তারা জিয়েশকে দলে নেয়ার জন্য আবেদন করেছে লীগ কমিটি বরাবর । নতুন কাগজ-পত্র পেশ করে তারা কমিটির বিশেষ অনুমতিতে দলে নিতে চায় জিয়েশকে । দুই পক্ষের সম্মতি থাকলে এটা সম্ভব । ২০২০ সালের ফেব্রুয়ারিতে লেগানেস থেকে বিশেষ অনুমতি নিয়েই বার্সেলোনায় খেলতে এসেছিলেন মার্টিন ব্রেথওয়েট । এমন ঘটনা ফুটবলে আরও আছে ।

তাই পরিস্থিতির বিবেচনায় জিয়েশের পিএসজিতে যোগ দেয়ার সম্ভাবনা এখনও শেষ হয়ে যায় নি । পুরো বিষয়টি এখন ফ্রেঞ্চ লীগ কমিটির বিচারকদের এখতিয়ারে ।

উল্লেখ্য , আপাতত ছয় মাসের লোন চুক্তিতে জিয়েশকে দলে নিতে প্রস্তুত পিএসজি । চেলসিও দলবদলের বাজারে অতিরিক্ত অর্থ খরচের ধাক্কা সামাল দিতে জিয়েশকে ছেড়ে দিতে রাজী ।

আহাস/ক্রী/০০২