Download WordPress Themes, Happy Birthday Wishes

কিংস লিগে খেলবেন রোনালদিনিও

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার রোনালদিনিও গাউচো । ব্রাজিলকে জিতিয়েছেন বিশ্বকাপ । নিজ দেশেই ধুঁকতে থাকা বার্সেলোনাকে এনে দিয়েছেন ইউরোপ সেরার সম্মান । খেলোয়াড়ি জীবনে পায়ের জাদুতে মুগ্ধ করেছেন কোটি কোটি ভক্তকে । যদিও ক্যারিয়ারের সেরা সময়টা খুব দীর্ঘ হয় নি । নইলে ফুটবলের ম্যাজিশিয়ান রোনালদিনিও সর্বকালের সেরাদের কাতারেই থাকতেন বলে সবার বিশ্বাস ।

রোনালদিনিও’র সেরা সময়টা কেটেছে পিএসজি আর বার্সেলোনায় । বার্সেলোনায় খেলেছেন ২০০৩-০৮ পর্যন্ত । পরবর্তীতে এসি মিলান হয়ে নিজেকে খুঁজে ফিরেছেন ব্রাজিল আর মেক্সিকোর ক্লাব ফুটবলে । শেষ পর্যন্ত ২০১৮ সালের জানুয়ারিতে নিজ দেশের ফ্লুমিনিসে ক্লাবে থাকাবস্থায় ঘোষণা দেন চূড়ান্ত অবসরের ।

ফুটবল থেকে অবসর নিলেও রোনালদিনিও খবরের শিরোনাম হয়েছেন প্রায়শই । কখনও ভারতে ফুটসাল খেলতে এসে , কখনও উদ্দাম জীবনযাপনের জন্য , আবার কখনও বা ভিনদেশের কারাগারে গিয়ে সংবাদে এসেছেন । কিছুদিন আগেই রোনালদিনিওর ছেলে জোয়াও মেন্দেসের অভিষেক হয়েছে বার্সেলোনা যুব দলে । কিন্তু নিজে ফুটবল থেকে শতহাত দুরেই ছিলেন ব্রাজিলিয়ান সাবেক সুপারস্টার । তবে সেই দূরত্বের অবসান ঘটাচ্ছেন তিনি । ফিরছেন ফুটবলে ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) স্পেনের দৈনিক ‘মার্কা’ দিয়েছে তরতাজা খবর । ভক্তদের চমক দিয়ে ব্রাজিল কিংবদন্তি রোনালদিনিও ফিরছেন ফুটবলে। ফুটবল বিশ্ব আরও একবার তার জাদু উপভোগ করতে পারবে।

জানা গেছে, ৪২ বছর বয়সী তারকা রোনালদিনিও কিংস লিগে খেলতে মাঠে নামবেন। যেখানে তিনি পোর্চিনস এফসির হয়ে খেলবেন। এর আগে এই টুর্নামেন্টে খেলেছেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।

গত ১৬ জানুয়ারি পোর্চিনসের বিপক্ষে কুনিস্পোর্টসের হয়ে মাঠে নেমেছিলেন অবসরে যাওয়া আগুয়েরো। সেদিন একটি গোলও করেছিলেন আর্জেন্টাইন তারকা। তারপরে বন্ধু লিওনেল মেসির মতো উদ্‌যাপন করে আলোচনায় এসেছিলেন।

মূলত ফুটবল থেকে অবসর নেয়া এবং জনপ্রিয় ব্যক্তিদের সমন্বয়ে করা হয়েছে কিংস লিগ। যেখানে প্রতি দলে থাকবে ৭ জন করে খেলোয়াড়। কিংস লিগ চালু করেছেন বার্সেলোনার তারকা জেরার্ড পিকে।

আহাস/ক্রী/০১১