Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ মুহূর্তে বড় ধাক্কা খেলো ম্যান সিটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জানুয়ারির ট্র্যান্সফার উইন্ডো শেষ হতে বাকী আর একদিন । মঙ্গলবার (৩১ জানুয়ারি) শেষ হচ্ছে ইউরোপের ক্লাব ফুটবলের দলবদলের সুযোগ । সেই শেষ মুহূর্তের সুযোগে ম্যানচেস্টার সিটি থেকে হোয়াও ক্যান্সেলোকে ছিনিয়ে নিলো বায়ার্ন মিউনিখ ।

সম্প্রতি পর্তুগীজ ডিফেন্ডার ক্যান্সেলোর সাথে সম্পর্কের অবনতি ঘটেছিল কোচ পেপে গার্দিওলার । শেষ কয়েক ম্যাচে ম্যান সিটির হয়ে এক মিনিটের জন্যেও মাঠে নামেন নি ক্যান্সেলো । তাঁর জায়গায় নাথান আকেকে ফুলব্যাক পজিশনে পজিশনে খেলিয়েছেন গার্দিওলা । এমনকি ম্যান সিটির একাডেমী থেকে উঠে আসা রিকো লুইসকেও সুযোগ দিচ্ছিলেন গার্দিওলা । যা ভালভাবে নেন নি ক্যান্সেলো ।

আপাতত জার্মানির চ্যাম্পিয়ন বায়ার্নে ধারে খেলতে যাচ্ছেন ক্যান্সেলো । কিন্তু তাঁকে আগামীতে পাকাপাকিভাবে কিনে নেয়ার সিদ্ধান্তে যাচ্ছে বায়ার্ন । ক্যান্সেলোর জন্য বাভারিয়ানরা ৭০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী ।

বায়ার্নের দুই প্রধান ফুলব্যাক লুকাস হার্নান্দেজ এবং নুসায়ে মাজরাউ ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকবেন। আর এ কারণেই ফুলব্যাক পজিশনে খেলোয়াড় দলে ভেড়াতে তোড়জোড় শুরু করে বায়ার্ন। পেপ গার্দিওলার সঙ্গে ক্যান্সেলোর বিরোধের সুযোগ নিয়ে এই পর্তুগিজকে দলে টেনে নিল বায়ার্ন।

পর্তুগালের হয়ে ক্যান্সেলো খেলেছেন ৪১ ম্যাচ । করেছেন ৭ গোল । ক্লাব ক্যারিয়ারে ৩৫৯ ম্যাচে ১৮ গোল করেছেন । বেনফিকা একাডেমী থেকে উঠে আসা ক্যান্সেলো খেলেছেন ভ্যালেন্সিয়া , ইন্টার মিলান আর জুভেন্টাসে । ২০১৯-২০ মৌসুম থেকে ছিলেন ম্যান সিটির অংশ । সিটিজেনদের হয়ে দুইটি প্রিমিয়ার লীগ আর একটি ইংলিশ কাপ জিতেছেন ।

ক্লাব ফুটবলে ক্যান্সেলোর শিরোপা সংখ্যা ছয়টি । পর্তুগালের হয়েও উয়েফা নেশন্স লীগ জিতেছেন ২০১৮-১৯ মৌসুমে ।

আহাস/ক্রী/০৯