Download WordPress Themes, Happy Birthday Wishes

শাস্তির কবলে তারা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিপিএলের ম্যাচে আচরণবিধি ভাঙার ঘটনায় শাস্তি পেলেন সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও এনামুল হক বিজয়। মঙ্গলবার রংপুর-বরিশাল ম্যাচে আম্পায়ারের সাথে অসদাচরণের কারণে ম্যাচের পারিশ্রমিক থেকে ১৫ শতাংশ করে কেটে নেওয়া হবে। সাথে একটি করে ডিমেরিট পয়েন্টও পেয়েছেন এই তিন খেলোয়াড়। তবে শুনানির প্রয়োজন পড়েনি। কারণ সকলেই মেনে নিয়েছেন মাঠে তাদের আচরণ ঠিক ছিল না।

মিরপুরে মঙ্গলবার (১০ জানুয়ারি) আগে ব্যাটিং করে ১৫৮ রান তোলে রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে বরিশালের ইনিংস শুরুর আগে ঘটে সেই ঘটনা। রংপুরের বাঁহাতি স্পিনার রকিবুল হাসান বোলিং প্রান্তে প্রস্তুত ছিলেন, ব্যাটিং প্রান্তে ছিলেন বরিশালের বাঁহাতি ব্যাটার চতুরঙ্গা ডি সিলভা। নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়।

বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান চাইছিলেন বাঁহাতি বোলারের বিপক্ষে ব্যাটিং করুক ডানহাতি ব্যাটার। মাঠের বাইরে থেকেই চেঁচিয়ে কথা বলছিলেন সাকিব। যাতে চতুরঙ্গার বদলে বরিশালের হয়ে স্ট্রাইক প্রান্তে যান এনামুল হক বিজয়। ডানহাতি বিজয়কে দেখে রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান আবার বোলার পরিবর্তন করেন, বল তুলে দেন ডানহাতি স্পিনার মেহেদি হাসানের হাতে। পরে আবারও চতুরঙ্গা ডি সিলভা যান স্ট্রাইক প্রান্তে, সোহান আবারও বোলিং পরিবর্তন করেন। এসব নাটকীয়তার মধ্যেই নিয়ম ভেঙে মাঠে প্রবেশ করে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পরেন সাকিব, তর্ক চলেছে প্রায় পাঁচ মিনিট।

এদিকে, বরিশালের ইনিংস শেষ হওয়ার পর আবারও তর্ক-বিতর্কের ঘটনা ঘটে। আম্পায়ার এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত দিলেও প্রথমে মাঠ ছাড়তে চাননি বরিশালের ওপনার এনামুল। যাতে জরিমানা গুনতে হয়ে তাকেও।

আহাস/ক্রী/০০৮