Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদো ২ মেসি ১

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সৌদি আরবে দারুণ প্রতীক্ষিত ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির লড়াই শেষ হয়েছে প্রত্যাশিত উত্তেজনায় । ম্যাচে মেসির দল পিএসজি জিতেছে । কিন্তু ব্যক্তিগত লড়াইয়ে রোনালদো হারিয়ে দিয়েছেন মেসিকে ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয় পিএসজি আর সৌদি সম্মিলিত একাদশ । ম্যাচে পিএসজি ৫-৪ গোলে হারিয়েছে সম্মিলিত একাদশকে ।

কাতার বিশ্বকাপের পর ক্রিশ্চিয়ানো রোনালদো ২০০ মিলিয়ন ইউরো বার্ষিক বেতনে যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল নাসরেতে । বিশ্বের সবচেয়ে দামী ক্রীড়াবিদ নেতৃত্ব দিয়েছেন সৌদি সম্মিলিত একাদশের । যেখানে আরও ছিলেন আল হিলাল ক্লাবের ফুটবলার । অন্যদিকে পিএসজি দলে মেসি ছাড়াও ছিলেন নেইমার জুনিয়র , কিলিয়ান এমবাপ্পে আর সার্জিও র‍্যামোসের মতো বিশ্বতারকারা ।

ম্যাচটি প্রীতির হলেও প্রতিদ্বন্দ্বিতায় ছিল না কোন কমতি । দুই দলই জেতার নেশায় ছিল উন্মত্ত । খেলায় লাল কার্ড , পেনাল্টি কিছুই বাদ যায় নি । গোলের শুরু করেছিলেন মেসি তৃতীয় মিনিটেই । ৩৪ মিনিটে জবাব দিয়েছেন রোনালদো । বক্সের মধ্যে পিএসজি কিপার কেইলর নাভাস রোনালদোর মুখে ঘুষি মারলে পেনাল্টি পায় সম্মিলিত একাদশ । তাতেই গোল করতে ভুল করেন নি সিআর-সেভেন ।

কিছুক্ষণ পরেই লাল কার্ড দেখেন পিএসজির হুয়ান বেনার্ত । পেনাল্টি সুযোগ নষ্ট করেন নেইমার । ৪৩ মিনিটে মার্কুইনহোসের গোলে ফের লিড নেয় পিএসজি ।

প্রথমার্ধের ইনজুরি সময়ে আবারও গোল করেন রোনালদো । শুরুতে তার হেড পোস্টে লেগে ফেরে, বল ক্লিয়ার করার সুযোগ পেয়েও পারেনি পিএসজি, ছয় গজ বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা।

দ্বিতীয়ার্ধে হ্য আরও পাঁচ গোল । পিএসজির পক্ষে সার্জিও র‍্যামোস , এমবাপ্পে (পেনাল্টি) আর হুগো একিতিকে গোল করেন । অন্যদিকে সম্মিলিত একাদশের হয়ে লক্ষভেদ করেন জুং হুয়ান জু আর তালিস্কা ।

খেলার ৬০ মিনিটে রোনালদো , মেসিদের উঠিয়ে নেন দুই দলের কোচ । মাঠে ছিলেন না আর এমবাপ্পে , নেইমাররাও ।

মেসির বিপক্ষে রোনালদোর সর্বশেষ দেখা হয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচে মেসির তখনকার বার্সেলোনার বিপক্ষে রোনালদোর জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেছিল জুভেন্টাস । এবারেও মেসির দলের বিপক্ষে জোড়া গোল করলেন আধুনিক ফুটবলের সম্রাট । পেয়েছেন  ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার । 

আহাস/ক্রী/০০১