Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির কাছে আগুয়েরোর নতুন ক্লাবের প্রস্তাব!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি আর সার্জিও আগুয়েরোর গভীর বন্ধুত্ব সম্পর্কে সকলেই কমবেশী জানে । কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা স্কোয়াডে ছিলেন না আগুয়েরো । কিন্তু শেষের দিকে যোগ দিয়েছিলেন আর্জেন্টিনা দলের সাথে । এমনকি ফাইনালের আগে অধিনায়ক মেসির সাথে রুম শেয়ার করেছিলেন ।

মেসির সাথে আগুয়েরোর বন্ধুত্ব শৈশবের । যে বন্ধুত্ব গাঢ় হয় আর্জেন্টিনার হয়ে বয়সভিত্তিক খেলার সময় । পরবর্তীতে জাতীয় দলেও দু’জন সহযোদ্ধা ছিলেন দীর্ঘদিন । জাতীয় দলের দায়িত্ব চলাকালীন বেশীরভাগ সময়েই একই হোটেল রুমে থেকেছেন মেসি আর আগুয়েরো । যদিও ক্লাব ফুটবলে কখনও একই দলের হয়ে খেলেন নি তাঁরা । মেসির সবচাইতে ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে অন্যতম অ্যাগুয়েরো যখন ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দিলেন তখন মেসি-অ্যাগুয়েরো জুটিকে বার্সেলোনার জার্সিতে দেখার জন্য উদগ্রীব হয়ে ছিল সবাই। কিন্তু আগুয়েরো যোগ দেয়ার পরপর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি জমান মেসি। আর কারণ ২০২১ সালে হৃদরোগের সমস্যার জন্য ফুটবলকে বিদায় জানিয়েছেন আগুয়েরো ।

আগুয়েরোর অবসর ঘোষণার পর মেসি একটি আবেগপ্রবণ পোস্ট করেছিলেন। তাতে তিনি বলেছিলেন, ‘আমরা একসঙ্গে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছি। তবে যে সময় গুলো আমাদের কঠিন ছিল সেগুলো আমাদের বন্ধুত্বকে আরও মজবুত করেছে। আমরা যারা তোমাকে ভালোবাসি সর্বক্ষণই তোমার সঙ্গে থাকবো। আশা করি আগামীতে তুমি সুস্থ থাকবে।’

ফুটবল থেকে অবসর নিলেও ২৮ জানুয়ারি মাঠে ফিরেছিলেন আগুয়েরো । ইকুয়েডরের বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের হয়ে একটি প্রীতি ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি । ইকুয়েডর বার্সেলোনার মাঠ বাংকো পিচিঞ্চা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয় । স্থানীয় মুশুচ রুনা ক্লাবের বিপক্ষে বদলী হিসেবে নামা আগুয়েরো মাঠে ছিলেন ১৮ মিনিটের মতো । এই ম্যাচ খেলতে অবশ্য ডাক্তারের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নিতে হয়েছে সদ্য সাবেক ফুটবলারকে ।

‘লা নোচে আমারিল্লা'( ইয়েলো নাইট ) নামে পরিচিত ম্যাচে দারুণ সাড়া পেয়েছেন আগুয়েরো । ইকুয়েডরের ফুটবল ভক্তরা উল্লাস করেছেন আগুয়েরোর নামে । ম্যাচ শেষে আগুয়েরো দর্শকদের উদ্দেশ্যে জানান , ‘ আমি মেসির সাথে কথা বলব । আগামীতে মেসিকে ইকুয়েডরের ঘরোয়া ফুটবলে খেলার জন্য উৎসাহিত করব । অন্তত বছর দুই পর মেসি যেন ইকুয়েডরে খেলতে আসে সেই চেষ্টা করব । ইকুয়েডরের ফুটবল অসাধারণ । ‘

সম্প্রতি মেসির সাথে পিএসজির সম্পর্ক ভাল যাচ্ছে না । আগামী জুনে মেসির সাথে শেষ হচ্ছে পিএসজির চুক্তি । সেই চুক্তি নবায়ন হচ্ছে না , ইতোমধ্যে খবর বেরিয়েছে । তবে পিএসজি ছাড়লেও মেসি ইকুয়েডরের কোন ক্লাবে যাবেন , এটা বিশ্বাস করা কষ্ট । মেসির জন্য ইতোমধ্যে সৌদি আরব , আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলার অফার আছে । মেসি যদি আগামী বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত নেন , তাহলে মার্কিন মেজর লীগ সকারেই দেখা যেতে পারে তাঁকে । কারণ ২০২৬ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আমেরিকা , ক্যানাডা আর মেক্সিকোর যৌথ আয়োজনে । এছাড়া , ২০২৪ সালের কোপা আমেরিকার আয়োজকও মার্কিনীরা । তাই সহসাই মেসি ল্যাটিন আমেরিকার ঘরোয়া ফুটবলে ফিরবেন বলে মনে হয় না । আর ফিরলেও নিজ দেশের নিউ বয়েজ ক্লাবেকেই প্রাধান্য দেবেন , এমনটা মেসি আগেই বলে রেখেছেন ।

আহাস/ক্রী/০০২