Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারত সফরে নিউজিল্যান্ডের শক্তিশালী টি-টুয়েন্টি স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের মাটিতে চলতি মাসেই তিনটি করে ওয়ানডে আর টি-টুয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড । ইতোমধ্যে ভারতের বিপক্ষে শক্তিশালী টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড । বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঘোষিত কিউইদের টি-টুয়েন্টি স্কোয়াডের নেতৃত্বে রাখা হয়েছে মিচেল স্যান্টনারকে ।

আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ । আর দুই দেশের টি-টুয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ২৭ জানুয়ারি । পরের দুইটি ২৯ জানুয়ারি আর ১ ফেব্রুয়ারি । ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে রাঁচি , লাখনৌ আর আহমেদাবাদে । ভারতের বিরুদ্ধে টি-টুয়েন্টি সিরিজে অধিনায়ক কেইন উইলিয়ামসন ও অভিজ্ঞ পেসার টিম সাউদিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। উইলিয়ামসনের জায়গায় নেতৃত্ব দেবেন স্যান্টনার ।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। সে কথা মাথায় রেখেই নিউজিল্যান্ডের ক্রিকেটারদের প্রয়োজনীয় বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে। উইলিয়ামসন ও সাউদি ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলবেন। এই নিয়ে নিউজিল্যান্ডের নির্বাচক গাভিন লারসেন বলেছেন, ‘বেন ওর কেরিয়ারের শুরুতেই অকল্যান্ডে লাল ও সাদা বলের ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। ২০১৭ সালের শেষদিকে ওর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। তারপর থেকে ও টি-২০ ও লিস্ট এ ক্রিকেটে প্রচুর উইকেট নিয়েছে। ও বল স্যুইং করাতে পারে। বাঁ হাতি পেসার হিসেবে ওর খেলা অত্যন্ত আকর্ষণীয়। গত বছর বেনের সফর যেভাবে শেষ হয়েছিল, তাতে আমাদের সবারই খারাপ লেগেছিল। তারপর ও কঠোর পরিশ্রম করে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ও প্রত্যাবর্তন ঘটিয়েছে।’

ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড দলে সুযোগ দেওয়া হয়েছে বাঁ হাতি পেসার বেন লিস্টার ও হেনরি শিপলি। গত বছর নিউজিল্যান্ড এ দলের হয়ে ভারত সফরে এসে অসুস্থ হয়ে পড়েন লিস্টার। তাঁর নিউমোনিয়া হয়। বেঙ্গালুরুতে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। এরপর তিনি দেশে ফিরে যান। চলতি মৌসুমে অকল্যান্ডের হয়ে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন লিস্টার। সুপার স্ম্যাশ প্রতিযোগিতায় ৩ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। ফোর্ড ট্রফিতে ৬ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন লিস্টার। এই অসাধারণ পারফরম্যান্সের সুবাদেই ভারত সফরে টি-২০ সিরিজ নিউজিল্যান্ড দলে সুযোগ পেলেন তিনি।

নিউজিল্যান্ডের টি-টুয়েন্টি স্কোয়াড-

মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেন ক্লিভার, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, বেন লিস্টার, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মাইকেল রিপন, হেনরি শিপলি, ইশ সোধি ও ব্লেয়ার টিকনার।

আহাস/ক্রী/০০৩