Download WordPress Themes, Happy Birthday Wishes

ওহাব রিয়াজ এখন ক্রীড়ামন্ত্রী

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

খেলোয়াড়দের রাজনীতিতে আসা নতুন কিছু না । লাইবেরিয়ার কিংবদন্তী ফুটবলার জর্জ উইয়াহ হয়েছে দেশের রাষ্ট্রপতি । পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ইমরান খান হয়েছেন প্রধানমন্ত্রী । এছাড়া পেলে , সনাত জয়াসুরিয়া , অর্জুনা রানাতুঙ্গা থেকে শুরু থেকে বাংলাদেশের আরিফ খান জয়রা পালন করেছেন মন্ত্রীর দায়িত্ব । আর মোহাম্মদ আজহারউদ্দিন , নবজ্যোত সিং সিধুরা হয়েছেন সংসদ সদস্য ।

বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে রাজনীতি করছেন মাশরাফি বিন মুর্তজা । তিনি বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য । কিন্তু রাজনীতি না করেই ক্রীড়ামন্ত্রী হবার ঘটনা সম্ভবত পুরো বিশ্বে প্রথম ঘটালেন ওহাব রিয়াজ । হ্যাঁ , তিনি নির্বাচিত হয়েছেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী ।

ওহাব রিয়াজ বর্তমানে বাংলাদেশে আছেন । খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) । ১২ উইকেট নিয়ে এখনো পর্যন্ত আসরের সেরা বোলার তিনি। খুলনা টাইগার্সের হয়ে দুর্দান্ত পারফর্মেন্স করে সবার নজরে এখন ওহাব রিয়াজ । তবে মন্ত্রী হওয়ার খবরে সেই নজর এখন ‘সমীহ’তে পরিনত হলেও অবাক হবার কিছু থাকবে না । কারণ মন্ত্রী তো আর মুখের কথা না !

পারভেজ এলাহীর পর পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিয়েই বিধানসভা ভেঙে দিয়েছেন মহসিন নকভি। নতুন করে ১১ জনের তত্ত্বাবধায়ক মন্ত্রিসভার নাম ঘোষণা করেছেন তিনি। তাতে ক্রীড়ামন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন ওহাব । জানা গেছে, বিপিএল শেষ করে দেশে ফিরে শপথ গ্রহণ করে মন্ত্রীত্ব বুঝে নেবেন তিনি । ইতোমধ্যে তাকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছাবার্তাও আসতে শুরু করেছে।

খুলনা দলে সতীর্থ পাকিস্তানি ক্রিকেটার আজম খান টুইটারে ওয়াহাব রিয়াজের নতুন একটি ছবি আপলোড দিয়ে লিখেন, ‘পাঞ্জাবের ক্রীড়া মন্ত্রীর সাথে মজা করছি।’

বাঁ হাতি এই পেসার পাকিস্তানের জার্সি গায়ে ১৫৬টি ম্যাচ খেলে শিকার করেছেন ২৩৭ উইকেট। ছিলেন পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলেও।

আহাস/ক্রী/০০৯