Download WordPress Themes, Happy Birthday Wishes

অপেক্ষা আরও একটি হোয়াইট ওয়াশের ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কিছুদিন আগেই শ্রীলঙ্কাকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নাকাল করেছে ভারত । সিরিজ জিতেছে প্রতিপক্ষকে ধবল ধোলাই করে । শ্রীলঙ্কার বিপক্ষে হোয়াইট ওয়াশের রেশ কাটতে না কাটতেই আরও একটি অর্জনের সামনে ভারত । সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষেও তারা পেতে চায় হোয়াইট ওয়াশের স্বাদ ।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) ইন্দোরে তিন ম্যাচ সিরিজের শেষ মোকাবেলায় মুখোমুখি হচ্ছে ভারত আর নিউজিল্যান্ড । ইতোমধ্যেই দুই ম্যাচ জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে টিম ইন্ডিয়া । এখন টার্গেট কিউইদের হোয়াইট ওয়াশ করা ।

সিরিজের প্রথম ম্যাচে শুভমান গিলের ডাবল সেঞ্চুরি আর বড় দলীয় স্কোর স্বত্বেও ভারত ম্যাচ জিতেছিল মাত্র ১০ রানে । কিন্তু দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে পাত্তাই পায়নি নিউজিল্যান্ড । মোহাম্মদ শামিদের তোপে নিউজিল্যান্ড অল আউট হয় মাত্র ১০৮ রানে । ভারত ম্যাচ জিতে নেয় মাত্র ২০.১ ওভারে আট উইকেটের ব্যবধানে ।

টানা দুই ম্যাচে জয় পাওয়া ভারতের একাদশে খুব বেশী পরিবর্তনের সম্ভাবনা নেই । শুধু দ্বিতীয় ওয়ানডেতে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা শামিকে বিশ্রাম দেয়া হতে পারে । সেই ক্ষেত্রে একাদশে সুযোগ পাবেন উমরান মালিক ।

ভারতের ওপেনার হিসেবে রোহিত শর্মা আর শুভমান গিলকেই দেখা যাবে । লোকেশ রাহুলের অনুপস্থিতি আর ঋষভ পান্তের ইনজুরিতে স্টাম্পের পিছনে ইশান কিষাণই এখন ভরসা। হার্দিক পাণ্ডিয়া দুর্দান্ত ছন্দে রয়েছেন। এবং তিনি ওয়াশিংটন সুন্দরের সঙ্গে অলরাউন্ড বিভাগে নেতৃত্ব দেবেন। শার্দুল ঠাকুরও অলরাউন্ড বিভাগে খেলার দাবীদার। চোখ থাকবে কুলদীপ যাদবের দিকেও, যিনি দুর্দান্ত ফর্মে রয়েছেন। সে ক্ষেত্রে যুজবেন্দ্র চাহালকে বসিয়ে কুলদীপকেই খেলানো হতে পারে। মোহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরকে সিম বিভাগের দায়িত্ব নিতে দেখা যেতে পারে। এবং উমরান তৃতীয় পেসার হিসেবে দলে থাকতে পারেন।

অন্যদিকে ইন্দোরের ব্যাটিং উইকেটের ভাবনা মাথায় রেখে নিউজিল্যান্ডের একাদশে যোগ হতে পারেন ডগ ব্রেইসওয়েল আর জ্যাকব ডাফি । সেই ক্ষেত্রে বাদ পড়তে পারেন হেনরি শিপলে আর লুকে ফার্গুসন ।

ভারতীয় একাদশ- রোহিত শর্মা , শুভমান গিল , বিরাট কোহলি , সূর্যকুমার যাদব , হার্দিক পাণ্ডেয়া , ওয়াশিংটন সুন্দর , শার্দুল ঠাকুর , কুলদ্বীপ যাদব , উমরান মালিক , মোহাম্মদ সিরাজ/মোহাম্মদ শামি

নিউজিল্যান্ড একাদশ- ফিন অ্যালেন , ডেভন কনওয়ে , হেনরি নিকোলস , ড্যারিল মিচেল , টম ল্যাথাম , গ্লেন ফিলিপস , মিচেল ব্রেসওয়েল , মিচেল স্যান্টনার , হেনরি শিপলে/ডগ ব্রেইসওয়েল , লকি ফার্গুসন/জ্যাকব ডাফি , ব্লেয়ার টিকনার

আহাস/ক্রী/০০৪