Download WordPress Themes, Happy Birthday Wishes

সাফে খেলবে ইউরোপিয়ান দল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী মার্চে অনুষ্ঠিত হবে সাফ নারী চ্যাম্পিয়নশিপ । জাতীয় দল নয় , নারীদের এই আসর অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৭ পর্যায়ে । ঢাকায় অনুষ্ঠিতব্য এই আসরে দক্ষিণ এশিয়ার দেশের সাথে অংশ নেবে ইউরোপের কোন একটি দেশ ।

আগামী ২০ থেকে ৩১ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ । এই আসরে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান। সাথে যোগ হচ্ছে উয়েফা অন্তর্ভুক্ত এশিয়ার একটি দেশ । সহযোগী দেশে ফুটবলের উন্নয়নে বিভিন্ন দেশের টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করে থাকে উয়েফা। এবার উয়েফার সহায়তায় সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেছেন, ‘ইউরোপের একটি দেশ খেলবে, সেটা নিশ্চিত। তবে কোন দেশ খেলবে, তা আগামী সপ্তাহে চূড়ান্ত হবে।’

আনোয়ারুল হক হেলাল আরও বলেন, ‘সৌদি আরবে অল জেনারেল সেক্রেটারিস সম্মেলনে উয়েফার এক কর্মকর্তার সঙ্গে এএফসির সহাযতায় পরিচয় হয়। তখনই স্পন্সর পাওয়ার ব্যাপারে আগ্রহী হলে আবেদনের প্রসঙ্গটি উঠেছিল। পরে আবেদন করায় আমরা পৃষ্ঠপোষকতা পেয়ে যাই।’

পূর্বের চার দলের সঙ্গে ইউরোপের দেশ যোগ হলেও টুর্নামেন্টের ফরম্যাট বদলাচ্ছে না। আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন, পাঁচ দেশ রাউন্ড লিগ ভিত্তিতে টুর্নামেন্ট খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দল চ্যাম্পিয়ন হবে।

আহাস/ক্রী/০০৩