Download WordPress Themes, Happy Birthday Wishes

সর্বকালের রেকর্ড ভাঙার অপেক্ষায় হাল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগের গোল ম্যাশিন আর্লিং হাল্যান্ড করছেন গোলের পর গোল । রবিবার (২২ জানুয়ারি) হাল্যান্ডের তিন গোলে ম্যানচেস্টার সিটি ৩-০ গোলে হারিয়েছে উলভসকে । চলতি আসরে এটি হাল্যান্ডের চতুর্থ হ্যাট্রিক ।

ম্যান সিটিতে চলতি মৌসুমেই যোগ দিয়েছেন হাল্যান্ড । নরওয়ের ফরোয়ার্ড প্রিমিয়ার লীগে খেলেছেন মাত্র ১৯ ম্যাচ । করেছেন ২৫ গোল । তার সামনে এখন ইংলিশ প্রিমিয়ার লীগের এক মৌসুমে সবচেয়ে বেশী গোলের রেকর্ড ভাঙার হাতছানি । যা নিশ্চিতভাবেই ভাঙবেন তিনি ।

১৯৯৫-৯৬ মৌসুমের প্রিমিয়ার লীগে অ্যালেন শিয়েরার করেছিলেন ৩১ গোল । এক মৌসুমে যা সবচেয়ে বেশী গোলের রেকর্ড । আর মাত্র সাত গোল করলেই শিয়েরারের রেকর্ড ভেঙে ফেলবেন হাল্যান্ড । হাতে ম্যাচ আছে ১৯টি । শিয়েরারের রেকর্ড ভাঙা এখন শুধু সময়ের ব্যাপার । বরং সেই রেকর্ড ভেঙে নরওয়ে ফরোয়ার্ড কতদূর যান , সেটাই দেখার বিষয় ।

এদিকে , ইতোমধ্যে প্রিমিয়ার লীগে চারটি হ্যাট্রিক করে ফেলেছেন হাল্যান্ড । ইপিএলের এক মৌসুমে সবচেয়ে বেশী পাঁচটি হ্যাট্রিক করেছিলেন শিয়েরার । সেটাও ১৯৯৫-৯৬ মৌসুমে ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে । আর একটি হ্যাট্রিক হলেই সাবেক ইংলিশ ফরোয়ার্ডকে ছুঁয়ে ফেলবেন হাল্যান্ড । দুইটি হলে গরবেন নতুন রেকর্ড ।

ইংলিশ প্রিমিয়ার লীগে সবচেয়ে বেশী ১২টি হ্যাট্রিক আছে সার্জিও আগুয়েরোর । ম্যান সিটির হয়েই তিনি করেছেন সব হ্যাট্রিক । আর সব প্রতিযোগিতা মিলিয়ে সিটিজেনদের জার্সিতে আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড হ্যাট্রিক করেছেন ১৬টি । যা ইংলিশ ফুটবলেও সর্বোচ্চ । সার্জিও আগুয়েরো ম্যান সিটির জার্সিতে খেলেছেন ৩৯০ ম্যাচ । যেখানে হাল্যান্ডের মাত্র শুরু । তাই টানা কয়েক বছর এই ফর্মে থাকলে ইংলিশ ফুটবলের অনেক সেরা রেকর্ড তিনি নিজের দখলে নেবেন , সন্দেহ নেই ।

আহাস/ক্রী/০০৫