Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর জন্য সৌদিতে বিশেষ আইন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সৌদি আরবে ক্রিশ্চিয়ানো রোনালদো পাচ্ছে রাজকীয় সম্মান । বিশ্বসেরা ফুটবলারের জন্য বদলে ফেলা হচ্ছে কট্টর মুসলিম দেশ সৌদির অনেক নিয়ম । দেয়া হচ্ছে অবিশ্বাস্য সব সুবিধা ।যা ইতোপূর্বে কল্পনা করতে পারে নি কেউ ।

সম্প্রতি রোনালদো যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল নাসেরে । বছরে সৌদি ক্লাব বেতন-ভাতা হিসেবে রোনালদোর জন্য প্রদান করছে ২০০ মিলিয়ন । খেলাধুলার জগতে রোনালদোর চেয়ে বেশী পারিশ্রমিক পায় নি কেউ । শুধু তাই না , সৌদিতে রোনালদোর বসবাসে স্বস্তি আনতে সর্বোচ্চ খেয়াল রাখা হচ্ছে ।

রোনালদো সৌদিতে এসেছেন পরিবার নিয়ে । সাথে আছে বান্ধবী জর্জিনা আর সন্তানরা । তাদের জন্য রাজধানী রিয়াদের একটি পার্কে দুই ঘণ্টা অবকাশ যাপনের ব্যবস্থা করা হয়েছে । যে সময় পার্কে প্রবেশ করতে পারবে না অন্য কেউ ।

সম্প্রতি স্বপরিবারে রিয়াদের পার্কে যান রোনালদো । সন্তান আর বান্ধবী নিয়ে দারুণ সময় কাটিয়েছেন তারা । সেই ছবি জর্জিনা দিয়েছেন ইন্সটাগ্রামে । সেই বিনোদন পার্কের পক্ষ থেকে জানানো হয়েছে , রোনালদো আর তার পরিবার প্রতিদিন পার্কে সময় কাটাতে আসতে পারবেন । তাদের উপস্থিতিতে দুই ঘণ্টা বন্ধ থাকবে সাধারণের প্রবেশ !

সৌদি আরবের আইনে বিয়ে ছাড়া কোন যুগল এক ছাদের নীচে বসবাস করতে পারে না । এই আইন অমান্য করলে কঠিন শাস্তির ব্যবস্থা রয়েছে । আর এই আইন সৌদিতে বিভিন্ন কাজে আসা বিদেশীদের জন্যেও প্রযোজ্য । কিন্তু রোনালদোর জন্য এই আইন কার্যকর হচ্ছে না । তিনি বান্ধবী জর্জিনার সাথে বসবাসের বিশেষ অনুমতি পেয়েছেন সৌদি সরকারের কাছ থেকে ।

আল নাসে রের সঙ্গে চুক্তি করার পর বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) প্রথম খেলতে নামবেন রোনালদো। আর প্রথম ম্যাচেই তিনি মুখোমুখি হবেন লিওনেল মেসির পিএসজির বিপক্ষে। রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবেন মেসি ও রোনালদো। আল নাসের দলের অধিনায়কত্ব করবেন রোনালদো।

আহাস/ক্রী/০০৫