Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিকে স্কোয়াডের বাইরে রেখে এমবাপ্পে একাই করলেন পাঁচ গোল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কাতার বিশ্বকাপের সেরা গোলদাতা কিলিয়ান এমবাপ্পে আগুণ ঝরালেন । একাই পাঁচ গোল করলেন পিএসজির হয়ে । তাতে পিএসজিও বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে ।

সোমবার (২৩ জানুয়ারি) ফ্রেঞ্চ কাপের নক আউট পর্বে পিএসজি মুখোমুখি হয়েছিল পেস ডি ক্যাসেলের । সেরা ষোলয় ওঠার লড়াইয়ে ফরাসী চ্যাম্পিয়নরা জিতেছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে ।

লেন্সের মাঠ বোলার্তে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এমবাপ্পে করেন পাঁচ গোল । এই প্রথম পিএসজির হয়ে কোন ফুটবলার এক ম্যাচে পাঁচ গোল করলেন । পিএসজির জার্সিতে এমবাপ্পের সব মিলিয়ে গোলের সংখ্যা ১৯৬টি । খেলেছেন ২৪১ ম্যাচ ।

পিএসজির হয়ে সবচেয়ে বেশী ২০০ গোল করেছেন এডিসন কাভানি । উরুগুয়ান ফরোয়ার্ড ২০১৩-২০ পর্যন্ত ৩০১টি ম্যাচ খেলেছেন । কাভানির রেকর্ড ভেঙে পিএসজির সর্বকালের সেরা গোলদাতা হওয়া এমবাপ্পের জন্য এখন শুধু সময়ের ব্যাপার । পিএসজির জার্সিতে তৃতীয় সর্বোচ্চ ১৫৬ গোল করেছেন সুইডিশ ইব্রাহিমোভিচ ।

ম্যাচে নেইমার করেছেন একটি গোল । তার গোলের সংখ্যা ফরাসী ক্লাবে ১১৬টি । ২০১৭ সাল থেকে খেলেছেন ১৬৮ ম্যাচ । তিনি পিএসজির সর্বকালের সেরা গোলদাতা তালিকায় আছেন চতুর্থ স্থানে ।

লিওনেল মেসিকে এই ম্যাচে দলে রাখা হয়নি। যা নিয়ে শুরু হয়ে যায় জল্পনা। পিএসজি-র সঙ্গে মেসির সম্পর্ক কি তলানিতে এসে ঠেকেছে? মেসি কি পিএসজি ছাড়ছেন? এমন হাজারো প্রশ্নের মাঝে এমবাপ্পের ঝড়ে ছত্রখান হল পেস ডি ক্যাসেল।

আহাস/ক্রী/০০৩