Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনা ছাড়লেন ডাচ ফরোয়ার্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২১ সালের জুনে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মেম্ফিস ডিপাই । দুই বছরের চুক্তিতে তাঁকে উড়িয়ে এনেছিল কাতালানরা । কিন্তু সেই চুক্তির ছয়মাস বাকী থাকতেই বার্সেলোনার সাথে সম্পর্ক ছিন্ন করলেন ডাচ ফরোয়ার্ড । যোগ দিলে স্পেনের আরেক জায়ান্ট এথলেটিকো মাদ্রিদে ।

বার্সেলোনায় ডিপাইয়ের শুরুটা খারাপ ছিল না । ২০২১-২২ মৌসুম লা লীগায় ২৮ ম্যাচে করেছিলেন ১২ গোল । সব মিলিয়ে মৌসুমে গোলের সংখ্যা ১৩টি । কিন্তু সমস্যা বাঁধে রবার্ট লেভেন্ডস্কি বায়ার্ন মিউনিখ ছেড়ে কাতালান ক্লাবে চলে আসায় । সেরা একাদশে জায়গা হারান ডিপাই । চলতি মৌসুমে বার্সার হয়ে মাত্র দুইটি লীগ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন । গোল করেছিলেন একটি । বেঞ্চে বসে থাকতে থাকতে বিরক্ত ডিপাই শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনা ছাড়ার ।

ডিপাইয়ের বার্সেলোনায় যোগ দেবার আরও একটি কারণ ছিল লিওনেল মেসি । তিনি মেসির ভক্ত । চেয়েছিলেন বার্সায় মেসির সাথে খেলবেন । কিন্তু ২০২১ সালের জুলাইয়েই মেসি বার্সেলোনা ছেড়ে পাড়ি জমান পিএসজিতে । শুরুতেই স্বপ্নভঙ্গ হয় ডিপাইয়ের ।

জানা গেছে , এথলেটিকো মাদ্রিদের সাথে আড়াই বছরের চুক্তি হয়েছে ডিপাইয়ের । যোগ দিয়েছেন ৩০ লাখ ইউরোর বিনিময়ে । তাঁকে পেয়ে উচ্ছসিত লা রোজা ব্লাংকোস কোচ দিয়াগো সিমিওনে জানিয়েছেন , ‘ ডিপাই খুব উঁচু মানের স্ট্রাইকার । আশা করি সে আমাদের দারুণ কিছু উপহার দেবে । ‘

ডিপাই নিজ দেশের পিএসভি আইন্দহোভেন ছাড়াও খেলেছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড আর ফরাসী অলিম্পিক লিওতে । ক্লাব ফুটবলে ২৮ বছর বয়সী ফরোয়ার্ডের গোলের সংখ্যা ৩৯৮ ম্যাচে ১৪২ টি ।

হল্যান্ড জাতীয় দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ গোল করেছেন । খেলেছেন ৮৬ ম্যাচ । কাতার বিশ্বকাপে লক্ষ্যভেদ করেছেন একবার । কাতার বিশ্বকাপ বাছাইয়ে হ্যারি কেইনের সাথে ইউরোপীয় অঞ্চলে করেছিলেন যৌথ সর্বোচ্চ ১২ গোল । কিন্তু কাতারে রেফারির পক্ষপাতিত্বে হল্যান্ডকে আর্জেন্টিনার কাছে বিদায় নিতে হয় কোয়ার্টার ফাইনাল থেকে ।

আহাস/ক্রী/০০৫