Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের মান রাখলেন মিরাজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি ঘোষিত ২০২২ সালের টি-টুয়েন্টি স্কোয়াডে জায়গা হয় নি কোন বাংলাদেশী ক্রিকেটারের । তবে ওয়ানডে স্কোয়াডে সেই আক্ষেপ ঘুচিয়েছেন মেহেদি হাসান মিরাজ । তিনি একমাত্র বাংলাদেশী ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন আইসিসি’র বর্ষসেরা একদিনের স্কোয়াডে ।

২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে দারুণ সময় কাটিয়েছেন মিরাজ । ১৫ ওয়ানডে খেলে দেশের হয়ে ২৮.২০ গড়ে নেন ২৪ উইকেট। ব্যাট হাতেও দেখিয়েছেন দুর্দান্ত পারফরমেন্স । ১০ ইনিংসে ৬৬ গড়ে করেছেন ৩৩০ রান । একটি শতরানের সাথে করেছেন অর্ধ-শতক ।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আইসিসি ঘোষিত বর্ষসেরা ওয়ানডে দলে সবচেয়ে বেশী দুইজন করে জায়গা পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার । বাংলাদেশ ছাড়া পাকিস্তান আর জিম্বাবুয়ের একজন করে জায়গা পেয়েছেন বর্ষসেরা একাদশে ।

আইসিসির ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বাবর আজম । পাকিস্তানের অধিনায়ক ৯টি ওয়ানডে ম্যাচে ৮৪.৮৭ গড়ে মোট ৬৭৯ রান তুলেছেন । সেঞ্চুরি করেছেন তিনটি । আটটি ম্যাচেই ছাড়িয়েছেন কমপক্ষে ৫০ রানের কোঠা ।

বর্ষসেরা ওয়ানডে দলঃ
বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।

আহাস/ক্রী/০০৬