Download WordPress Themes, Happy Birthday Wishes

প্যারাগুয়ের কাছে হারলো আর্জেন্টিনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কলম্বিয়ার মাটিতে চলছে ল্যাটিন আমেরিকার ফুটবলে যুবাদের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট । ১০ দল নিয়ে চলমান আসর মাঠে গড়িয়েছে ১৯ জানুয়ারি । যা শেষ হবে ১২ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে ।

যুব কোপা আমেরিকার চলতি আসরে ১০টি দেশ খেলছে দুই গ্রুপে ভাগ হয়ে । ‘এ’ গ্রুপে ঠাই হয়েছে দুই চির-প্রতিপক্ষ আর্জেন্টিনা আর ব্রাজিলের । এছাড়া অন্য দলগুলো হচ্ছে প্যারাগুয়ে , পেরু আর স্বাগতিক কলম্বিয়া । ইতোমধ্যে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছে পেরুকে । কিন্তু প্রথম ম্যাচেই হারের মুখ দেখেছে আর্জেন্টিনা ।

রবিবার (২২ জানুয়ারি) প্যারাগুয়ে ২-১ গোলে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনাকে । ক্যালি শহরের প্যাসকুয়েল গুরেরো স্টেডিয়ামে প্যারাগুয়ের পক্ষে ৩২ মিনিটে গোলের সূচনা করেন গিলবার্টো ফ্লোরেস । ৫৩ মিনিটে সেই গোল শোধ দেন আর্জেন্টিনার মিডফিল্ডার ম্যাক্সিমো পিরোনে ।

তবে তিন মিনিট পরেই পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান প্যারাগুয়ের অ্যালান উইক । যা আর শোধ করতে পারেনি আর্জেন্টিনার যুব দল । ফলে প্রথম ম্যাচেই তিক্ত হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা ।

আগামী ২৩ জানুয়ারি আর্জেন্টিনা আর ব্রাজিল মুখোমুখি হবে । চলতি আসরে প্রতি গ্রুপ থেকে তিনটি করে দল খেলবে পরবর্তী রাউন্ডে । সেখানেও খেলা হবে লীগ পদ্ধতিতে । দ্বিতীয় রাউন্ডে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন । ‘বি’ গ্রুপে খেলছে চিলি , উরুগুয়ে , ভেনেজুয়েলা , ইকুয়েডর , বলিভিয়া ।

এখন পর্যন্ত কোপা আমেরিকার অনূর্ধ্ব-২০ আসরে সর্বাধিক ১১বার শিরোপা জিতেছে ব্রাজিল । দ্বিতীয় সর্বাধিক আট শিরোপা গেছে উরুগুয়ের ঘরে । আর পাঁচটি ট্রফি জিতেছে আর্জেন্টিনার যুবারা । ২০১৫ সালে সর্বশেষ শিরোপা জিতেছিল ইয়াং আলবেসেলেস্তেরা । আর ব্রাজিল ২০১১ সালের পর কোন শিরোপা পায় নি । ২০১৯ সালের সর্বশেষ আসরে শিরোপা জিতেছিল ইকুয়েডর ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে ।

আহাস/ক্রী/০০২