Download WordPress Themes, Happy Birthday Wishes

ইনজুরির ধাক্কায় ভারতীয় স্কোয়াডে বড় পরিবর্তন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার । ইতোমধ্যে স্কোয়াডে শ্রেয়াসের বিকল্প নেয়া হয়েছে ।

বুধবার (১৮ জানুয়ারি) থেকেই মাঠে গড়াচ্ছে নিউজিল্যান্ড বনাম ভারতের মধ্যকার ক্রিকেট সিরিজ । দুই দলের মধ্যে অনুষ্ঠিত হবে তিনটি করে ওয়ানডে আর টি-টুয়েন্টি ম্যাচ । শুরুতেই হবে একদিনের ক্রিকেট লড়াই ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল পাচ্ছে না নিজেদর সেরা স্কোয়াড । শুরু থেকেই চোটের কারণে সিরিজে নেই জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা। এই সিরিজ থেকে বিরতি নিয়েছেন কেএল রাহুল ও অক্ষর প্যাটেল। সব মিলিয়ে কঠিন নিউ জিল্যান্ড সিরিজ ভারতের কাছে যে আরও কঠিন হল তা বলাই যায়।

সর্বশেষ শ্রেয়াস আইয়ারের ইনজুরি ভারতীয় স্কোয়াডের জন্য বড় দুঃসংবাদ হয়ে এসেছে । তাঁর জায়গায় রজত পতিদারকে দলে নেওয়া হয়েছে। সর্বশেষ আইপিএলে রজত খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে । ২০২২ সালের আইপিএলে সেঞ্চুরি করে আলোচনায় এসেছেন । বর্তমানে রঞ্জি ট্রফি খেলছেন । বিদর্ভের বিপক্ষে রঞ্জি ট্রফিতে করেছেন সেঞ্চুরি ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ তে ওডিআই সিরিজ জেতার পর ভারতের মনোবল এখন তুঙ্গে। বিশ্বকাপের আগে ড্রেস রিহার্সালের জন্য নিউ জিল্যান্ড সিরিজ যেই কারণের গুরুত্বপূর্ণ। তার আগেই এই ধাক্কা। তবে এই সিরিজে গুরুত্বপূর্ণ হতে চলেছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি দুর্দান্ত ছন্দে ছিলেন। ৩ ম্যাচের মধ্যে দুটোতে তিনি সেঞ্চুরি পেয়েছেন। কোহলি ছাড়াও সূর্যকুমার যাদব, ঈশান কিষানের পারফরমেন্স বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ।

সময় যত যাচ্ছে তত বাড়ছে চোট আঘাতের সংখ্যা। শ্রীলঙ্কা সিরিজের আগে জসপ্রীত বুমরাহর খেলার কথা ঘোষণা করা হলেও শেষ মুহূর্তে তাঁর নাম প্রত্যাহার করা হয়। এরপর রবীন্দ্র জাদেজা ফিট হলেও তাঁকে দলে সুযোগ দিতে নারাজ বোর্ড। তাঁকে আপাতত রনজি খেলতে হবে। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তাঁকে রাখা হয়েছে দলে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের নতুন ওডিআই স্কোয়াডঃ রোহিত শর্মা, শুভমন গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকার ভরত, হার্দিক পান্ডিয়া, রজত পতিদার, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহম্মদ সামি, মোহম্মদ সিরাজ, উমরান মালিক

আহাস/ক্রী/০০৮