Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে মাশরাফিকে খেলাবার দাবী

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাশরাফি বিন মুর্তজা । বয়স তার ৩৯ চলছে । আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেকটাই দূরে । এখন রাজনীতি নিয়েই বেশী ব্যস্ত । সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনের ব্যস্থতায় ক্রিকেটকে সময় দিতে পারেন কম । তবু ঘরোয়া আসরে তাঁকে দেখা যায় ।

মাশরাফি চলমান বিপিএলেও (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) খেলছেন । শুধু খেলছেন না , সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্ব দিচ্ছেন । বল হাতে উইকেট পাচ্ছেন নিয়মিত । ছয় ম্যাচে পেয়েছেন ৯ উইকেট । ওহাব রিয়াজের (১১ উইকেট) পর তিনিই এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি । যার অর্থ বর্ষীয়ান মাশরাফি এখনও সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে যথেষ্ট কার্যকর । আর অধিনায়ক হিসেবে তো তিনি সেরাই । তার দল সিলেট ছয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ।

সব মিলিয়ে ২০২৩ সালের বিপিএলে দারুণ সময় কাটছে মাশরাফির ।যা দেখে মোহাম্মদ আশরাফুল মনে করেন , মাশরাফি ইচ্ছে করলেই ফের জাতীয় দলে খেলতে পারেন ! মাশরাফির ঘনিষ্ঠ বন্ধুদের এখন আশরাফুল ।

আশরাফুল জানিয়েছেন , ‘ ‘ মেধাবীদের জন্য বয়সটা শুধু সংখ্যা। যেহেতু সে প্রকৃত প্রতিভা ছিল, সে ৫০ বছরে গিয়েও তার পারফরম্যান্সটা করতে পারবে, আমি বিশ্বাস করি। এটা এক দিক থেকে ইতিবাচক, আরেকদিক থেকে মনে হয় আমরা উন্নতি করছি কিনা। কারণ সে পাওয়ার প্লেতে ৩ ওভার বল করছে ১১০ (কিলোমিটার) পেসে, চমৎকার লাইন লেংথে বল করছে। কিন্তু আমাদের যারা টপ প্লেয়ার যেমন সৌম্য সরকার ওর বলে আউট হচ্ছে, পাওয়ার হিট করতে পারছে না। ওই জায়গায় চিন্তা হচ্ছে, আসলে আমাদের খেলাটা কি উন্নতি হচ্ছে কীনা।’

বিপিএল শেষ হওয়ার পরই তিন ম্যাচের ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড। বিপিএলের পারফরম্যান্স দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাশরাফিকে নেওয়া উচিত বলে মনে করেন আশরাফুল, ‘পারফরম্যান্সে তো আসলে জাতীয় দলে আসা উচিত মাশরাফির। কারণ আপনি যদি সব মিলিয়ে দেখেন যারা তরুণ পেসার আছে, তাদের থেকে ইকোনমি ও উইকেটে মাশরাফি টপে আছে। এখন সে খেলবে কী না, এটা গুরুত্বপূর্ণ। মাশরাফি জাতীয় দলে খেলবে কি না এটা গুরুত্বপূর্ণ। তবে পারফরম্যান্স অবশ্য টি-২০ যেটা ইংল্যান্ডের সঙ্গে খেলা, সেখানে সহজেই আসে।’

কিছুদিন আগেও নিজে জাতীয় দলে ফেরার আশা করতেন আশরাফুল । তবে সেই আশা এখন আর নেই বলে জানিয়েছেন তিনি ।

আহাস/ক্রী/০১১