Download WordPress Themes, Happy Birthday Wishes

আশা জাগিয়ে বাংলাদেশের হোঁচট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে প্রথম হারের মুখ দেখেছে বাংলাদেশ । টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সের ম্যাচে বাংলাদেশ হেরে গেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে । গ্রুপ পর্বে টানা তিন জয়ের পর এটি বাংলাদেশের প্রথম পরাজয় ।

শনিবার (২১ জানুয়ারি) স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে লো স্কোরিং ম্যাচে বাংলাদেশের মেয়েরা হেরেছে পাঁচ উইকেটে । শুরুতে ব্যাট করে বাংলাদেশ তোলে নির্ধারিত ২০ ওভারে ১০৬ রান । যা ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে পেরিয়ে যায় স্বাগতিকরা ।

টার্গেট তাড়ায় দক্ষিণ আফ্রিকার মেয়েরা ৩৩ রানে চার উইকেট হারায় । সেই সময় বাংলাদেশের জয়ের আশা কিছুটা হলেও জেগেছিল । কিন্তু পঞ্চম উইকেটে কিন্তু ম্যাডিসন ল্যান্ডসম্যান ও কারাবো মেসো জুটি বাংলাদেশের সব আশা গুঁড়িয়ে দেন । তারা দুজন গড়েন ৭০ রানের জুটি । ম্যাডিসন ৩ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩৭ রান করে দলীয় ১০৩ রানের মাথায় আউট হন। আর কারাবো ৩০ বলে ৪ চারে অপরাজিত ৩২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বাংলাদেশের রাবেয়া খান ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। কিন্তু অন্য কেউ রাবেয়াকে যোগ্য সহায়তা দিতে পারেনি । ফলে বাংলাদেশকে দেখতে হয় প্রথম হারের মুখ ।

ম্যাচের শুরুতে বাংলাদেশের হয়ে উদ্বোধনী জুটিতে আফিয়া প্রত্যাশা ও মিষ্টি সাহা ৪.২ ওভারেই ২৬ রান তুলে ফেলেন। কিন্তু তারা বা অন্য কেউ বড় কোন ইনিংস খেলতে পারেন নি । ফলে বাংলাদেশের স্কোর বড় হয় নি ।

বাংলাদেশের ইনিংসে সবচেয়ে বেশী ২৪ রান করেছেন সুমাইয়া । ৩৩ বলে ৩ চারে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন আফিয়া ।

ক্ষিণ আফ্রিকার কাইলা রেইনিকে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৪টি উইকেট নেন।

সুপার সিক্সে দ্বিতীয় ম্যাচে বুধবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ ।

আহাস/ক্রী/০১০