Download WordPress Themes, Happy Birthday Wishes

হ্যারি কেইন ইনজুরিতে , খেলতে পারবেন বাকী ম্যাচ ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইরানের বিপক্ষে বিশাল জয় দিয়ে ২০২২ সালের বিশ্বকাপ মিশন শুরু করেছে ইংল্যান্ড । কিন্তু ম্যাচে ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইনের গোড়ালিতে আঘাত খানিকটা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে ‘থ্রি লায়ন্স’দের ।

সোমবার (২১ নভেম্বর) ইরানের বিপক্ষে নিজেদের গ্রুপের প্রথম ম্যাচে ৬-২ গোলের বড় ব্যবধানে জিতেছে ইংল্যান্ড । খেলার ৪৮ মিনিটের সময় ইরানী ডিফেন্ডার মুর্তজা পুরালিগাঞ্জির ট্যাকলে আঘাত পান ইংলিশ অধিনায়ক কেইন ।   সেই আঘাতের পরেও ৭৫ মিনিট পর্যন্ত খেলা চালিয়ে গেছেন টটেন হ্যাম ফরোয়ার্ড । যদিও শেষ পর্যন্ত অধিনায়ককে উঠিয়ে নেন কোচ গ্যারেথ সাউথগেট ।

ম্যাচের পর ইংলিশ কোচ সাউথগেট বলেছিলেন , কেইনের ইনজুরি খুব মারাত্মক নয় । তিনি পরবর্তী ম্যাচের আগেই পুরো ফিট হয়ে যাবেন । 

সত্যিই কি তাই ?

মনে হচ্ছে না । ইংলিশ মিডিয়া  জানাচ্ছে  , হ্যারি কেইনের ইনজুরি খুব সাধারণ না । মঙ্গলবার (২২ নভেম্বর) হ্যারি কেইনের ইনজুরি সারাতে ব্যস্ত ছিলেন দলের চিকিৎসকরা । কিন্তু খারাপ খবর হচ্ছে , ইনজুরি বিষয়ে তারা নিশ্চিত না । তাই কেইনের পায়ের ‘স্ক্যান’ করাতে যাচ্ছেন তারা । যা থেকে খারাপ ফলাফল আসা বিচিত্র না । আর চলতি আসরে তো ইনজুরি  মহামারী আকার ধারণ করেছে ।  যে কারণে পল পগবাদের মতো অনেক তারকাই কাতার আসতে পারেনি । আবার কাতার এলেও বিশ্বকাপ খেলা হচ্ছে না সাদিও মানে আর কারিম বেঞ্জেমাদের । তাই কেইনের স্ক্যানের সংবাদ ভীতি ছড়িয়েছে ইংরেজ শিবিরে । 

ইরানের বিপক্ষে কোন গোলের দেখা পান নি কেইন । কিন্তু করেছেন দুইটি এসিস্ট । ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সেরা গোলদাতা হওয়ার লক্ষ্য নিয়ে বিশ্বকাপে এসেছেন কেইন । তাঁর গোলের সংখ্যা এখন ৫১ টি । শীর্ষে থাকা সাবেক অধিনায়ক ওয়েন রুনি করেছিলেন ৫৩ গোল । আর মাত্র তিনটি গোল পেলেই ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হিসেবে এককভাবে শীর্ষে উঠে যাবেন কেইন ।

২০১৮ সালের বিশ্বকাপে ছয় গোল করা কেইন ‘গোল্ডেন-বুট’ জিতেছিলেন । তাঁর কৃতিত্বে ইংল্যান্ড খেলেছিল সেমি ফাইনালে । কাতার বিশ্বকাপে কেইনের দলের লক্ষ্য আরও বিস্তৃত । যার মুল চরিত্র অবশ্যই কেইন । তাই কেইনের ইনজুরি মারাত্মক হলে বিপাকে পড়বে ইংল্যান্ড , সন্দেহ নেই ।

আগামী শুক্রবার (২৫ নভেম্বর) রাতে ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ।

আহাস/ক্রী/০০১