Download WordPress Themes, Happy Birthday Wishes

নেইমারের বিশ্বকাপ শেষ ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সার্বিয়ার বিপক্ষে দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ব্রাজিল । কিন্তু এই ম্যাচেই এসেছে ব্রাজিলের জন্য ভয়ংকর দুঃসংবাদ । ইনজুরিতে পড়েছেন নেইমার । যা খুব সাধারণ নয় । অন্তত গ্রুপ পর্বের বাকী দুই ম্যাচে নেইমারের মাঠে নামার সম্ভাবনা কম ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ‘জি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ২-০ গোলে হারিয়েছে সার্বিয়াকে । ম্যাচের দুইটি গোলই এসেছে রিচার্লিশনের পা থেকে । কিন্তু স্বস্তির জয়ে বিশ্বকাপ শুরু করেও স্বস্তিতে নেই সেলেকাওরা । দলের সেরা তারকা নেইমার পড়েছেন ইনজুরিতে । সার্বিয়ার বিপক্ষে ম্যাচে নেইমারকে মোট ৯ দফা ফাউল করা হয়েছে । এক পর্যায়ে নেইমারকে বাঁচাতে কোচ টিটে তুলে নেন সেরা খেলোয়াড়কে ।

নেইমারের মাঠে ছাড়ার সময়েই বোঝা যাচ্ছিল , পায়ে আঘাত পেয়েছেন । কিন্তু সেটা কতটা মারাত্মক , সেটা নিয়ে ছিল সংশয় । চিকিৎসকেরা ২৪ থেকে ৪৮ ঘণ্টা তাঁকে তত্ত্বাবধানে রাখার সিদ্ধান্ত দিয়েছিলেন । কিন্তু সেই সেই সময় পার হবার আগেই জানা গেলো , সুইজারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে অন্তত নামা হচ্ছে না নেইমারের । এমনকি , শেষ গ্রুপ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষেও তাঁর মাঠে নামা নিশ্চিত না ।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক ‘মার্কা’ জানিয়েছে , নেইমারের পা মচকে গেছে । এমন ইনজুরি থেকে সেরা উঠতে কমপক্ষে এক সপ্তাহ সময় লাগে । অথচ আগামী ২৮ ডিসেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। আর ৩ ডিসেম্বর মুখোমুখি হবে ক্যামেরুনের।

আগামী দুই ম্যাচে মাঠে নামতে না পারলে ব্রাজিলের জন্য শংকা রয়েই যায় । নেইমার ছাড়া ব্রাজিলের নক আউট পর্বে একটু কঠিন বৈকি । আর ব্রাজিল নক আউট পর্বে যেতে না পারলে নেইমারেরও বিশ্বকাপ শেষ , এটা পরিস্কার ।

আহাস/ক্রী/০০১