Download WordPress Themes, Happy Birthday Wishes

আদালতের রায়ের পর ইকুয়েডরের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্বস্তি ফিরে পেয়েছে ইকুয়েডরের ফুটবল । বিশ্বকাপ বাছাই পেরিয়েও যাদের সামনে ছিল নিষিদ্ধ হওয়ার শংকা । যদিও শেষ পর্যন্ত তেমন কিছু হয় নি ।

বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের বায়রন কাস্তিলোকে নিয়ে উঠেছিল গুরুতর অভিযোগ । চিলি আর পেরু দাবী করে , কাস্তিলো পরিচয়পত্র জাল করে অংশ নিয়েছে ইকুয়েডরের হয়ে । যিনি আসলে কলম্বিয়ার ফুটবলার । একদেশের খেলোয়াড় আরেক দেশের নাগরিকত্ব নিয়ে খেলা কোন নতুন কিছু না । কিন্তু সেই জন্য মানতে হয় কিছু নির্দিষ্ট আইনি নিয়ম । কাস্তিলোর বিষয়ে সেই নিয়ম ইকুয়েডর যথাযথভাবে মানেনি , এই অভিযোগ এনেছিল পেরু আর চিলি । এই নিয়ে ফিফাসহ আদালতের দ্বারস্থ হয় দুই দেশ । শেষ পর্যন্ত সেই মাওলা নিস্পত্তি হয়েছে খেলাধুলা সম্পর্কিত সর্বোচ্চ আদালত দ্য কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) এ । চিলি এবং পেরুর ওই আবেদন বাতিল করে জরিমানা সাপেক্ষে বিশ্বকাপে ইকুয়েডরের খেলা নিয়ে কোনো বাধা নেই বলে রায় দেন আদালত। তবে আদালতের রায়ের পর ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে বায়রন কাস্তিলোকে।

কোচ গুস্তাভো আলফারো বাছাইপর্বের ম্যাচে গুরুত্বপূর্ণ অবদান রাখা গোলকিপার আলেক্সান্ডার ডমিঙ্গেজ, মিডফিল্ডার কার্লোস গ্রুয়েজো, ফরোয়ার্ড এনার ভ্যালেন্সিয়া ও কেভিন রদ্রিগেজকে এবারের দলে সুযোগ দিয়েছেন।

আগামী ২০ নভেম্বর রাত ১০টায় স্বাগতিক কাতারের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে ইকুয়েডর।

‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সেনেগাল ও নেদারল্যান্ডস।

ইকুয়েডরের বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক: মোয়েসেস রামিরেজ, আলেকজান্ডার ডমিঙ্গেজ, হার্নান গালিন্দেজ

ডিফেন্ডার: পিয়েরো হিনকাপি, রবার্ট আরবোলেদা, পারভিস এস্তুপিনান, অ্যাঞ্জেলো প্রিসিয়াডো, জ্যাকসন পোরোজো, জাভিয়ের আরেগা, ফেলিক্স তোরেস, দিয়েগো প্যালাসিওস, উইলিয়াম পাচো

মিডফিল্ডার: কার্লোস গ্রুয়েজো, জোসে সিফুয়েন্তেস, অ্যালান ফ্রাঙ্কো, ময়েসেস ক্যাসেডো, অ্যাঞ্জেল মেনা, জেরেমি সারমিয়েন্টো, আইরটন প্রিসিয়াডো, সেবাস্তিয়ান মেন্ডেজ, গঞ্জালো প্লাটা, রোমারিও ইবাররা

ফরোয়ার্ড: জোর্কাইফ রেসকো, কেভিন রদ্রিগেজ, মাইকেল এস্ট্রাদা, এনার ভ্যালেন্সিয়া

আহাস/ক্রী/০০৩