Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপ উন্মাদনায় শামিল MOHA-পাগল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ফিফা বিশ্বকাপ ফুটবলের আসর । মরুভূমির দেশ কাতারে অনুষ্ঠিত হবে ‘গ্রেটেস্ট শো অন দা আর্থ’ খ্যাত ফুটবলের এই বিশ্বযুদ্ধ । বিশ্বকাপের ময়দানী লড়াই শুরু হতে এখনও কিছুটা সময় বাকী । কিন্তু তাতে কি ! বিশ্বকাপ উন্মাদনায় ইতোমধ্যে মেতে উঠতে শুরু করেছে বিশ্বের কোটি কোটি ফুটবলভক্ত । পিছিয়ে নেই বাংলাদেশও । এই তো , ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের ব্যতিক্রমী সমর্থক দল ‘মোহা-পাগল’ কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে নিয়েছে দারুণ উদ্যোগ , যার নাম ‘MOHA-পাগল ওয়ার্ল্ড কাপ সাগা-২০২২’ ।

শনিবার (৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে মোহা-পাগলের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সংবাদ-সম্মেলন । দেয়া হয় ‘MOHA-পাগল ওয়ার্ল্ড কাপ সাগা-২০২২ ‘ সম্পর্কে বিস্তারিত ধারণা । আয়োজকরা জানান , ওয়ার্ল্ড সাগা মুলত বিশ্বকাপের ধারাবাহিক কুইজ প্রতিযোগিতা । যা অনুষ্ঠিত হবে অন-লাইনভিত্তিক গ্রুপের মাধ্যমে । গ্রুপের সদস্য হয়ে যে কেউ অংশ নিতে পারবেন কুইজে । তবে আগামী ১০ নভেম্বর ‘MOHA-পাগল ওয়ার্ল্ড কাপ সাগা-২০২২ ‘ গ্রুপে যোগদানের শেষ তারিখ । পরবর্তীতে কাউকে গ্রুপে যুক্ত করা হবে না ।

মুলত কুইজ থাকবে , প্রতিদিনের খেলার ফলাফলের অনুমান নিয়ে । প্রতিটা ম্যাচের জন্য থাকবে আলাদা আলাদা পয়েন্ট । একদিনে একাধিক ম্যাচ থাকলে পয়েন্ট যোগ করে দিনশেষে ‘বিজয়ী’র নাম ঘোষণা করা হবে । বিজয়ীর সংখ্যা বেশী হলে গ্রুপে লাইভ-লটারির মাধ্যমে বেছে নেয়া হবে একজন বিজয়ী ।

গ্রুপ পর্বে প্রতি ম্যাচের সঠিক ফলাফলের জন্য থাকছে ৫ পয়েন্ট । নক আউট পর্ব আর কোয়ার্টার ফাইনালে ১৫ আর সেমিফাইনালে ২০ । সর্বশেষ ফাইনালের সঠিক উত্তরের জন্য থাকছে ২৫ পয়েন্ট ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে , প্রতিদিনের অংশগ্রহণকারীদের পয়েন্ট পুরো আসর জুড়ে যোগ হতে থাকবে । ফাইনাল শেষে সেই পয়েন্টের ভিত্তিতে ঘোষণা করা হবে ‘মেগা-উইনার’ । তবে ‘মেগা-উইনার’ ঘোষণার আয়োজন করা হবে ২০২৩ শুরুর দিকে , অভিজাত পুর্বানী হোটেলে ।

সংবাদ সম্মেলনে ‘কুইজ প্রতিযোগিতা’ সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেন ‘MOHA-পাগল’ এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি টি ইসলাম তারিক। তিনি জানান , প্রতিদিনের বিজয়ীদের জন্য থাকছে গিফট-বক্স । ‘মেগা-প্রাইজ’ ছাড়াও ১৫ জনকে বেছে নেয়া হবে বিভিন্ন পুরস্কারের জন্য । পুরস্কার হিসেবে থাকছে – এলইডি টিভি , ডিপ ফ্রিজ , ঢাকা টু কক্সবাজার ডাবল টিকেট , মাইক্রো ওয়েভ ওভেন , স্মার্ট ফোন , ব্লেন্ডার মেশিন, ডিনার সেট, ইলেকট্রিক আয়রন ইত্যাদি । বাজারমুল্য হিসেবে অচিরেই প্রাইজগুলোর ক্রমতালিকা তৈরি করে সবাইকে জানিয়ে দেয়া হবে ।

সাংবাদিক-সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মোহামেডানের সাবেক ফুটবলার রিয়াজ উদ্দিন, বিসিসিবির ন্যাশনাল পুল ক্রিকেট আম্পায়ার মেসবাহ উদ্দিন আহমেদ রেজা, ফটো আর্কাইভ সংস্থা ‘কিরণডেস্ক’-এর কর্ণধার নাজমুল আমিন কিরণ, টিক্কু জামান, এস হাসান, নাসের ইয়ামিন মিঠু, শফিকুল ইসলাম, মাহাবুব হোসেন, সাজ্জাদ কাদির, জালাল হোসেন লাইজু, পাপন, সৌমিক প্রমুখ ।

আহাস/ক্রী/২০২২