Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপের তিন ফেভারিট দলের নাম জানালেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার সাফল্য নিয়ে কাতার এসেছে আর্জেন্টিনা । উদ্দেশ্য একটাই , ১৯৮৬ সালের পর দেশকে প্রথম বিশ্বকাপ জয়ের উল্লাসে ভাসানো । কিন্তু দলের প্রধান তারকা লিওনেল মেসি সম্ভাব্য বিশ্বকাপ বিজয়ী দেশ হিসেবে নিয়েছেন ব্রাজিল , ফ্রান্স আর ইংল্যান্ডের নাম ।

বুধবার (১৬ নভেম্বর) বিশ্বকাপের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের । এই ম্যাচে মেসির খেলার সম্ভাবনা কম । তবে তিনি দলের সঙ্গে অনুশীলন করছেন । বিশ্বকাপে নিজের সেরাটা দেয়ার জন্য ব্যস্ত আছেন অনুশীলনে ।

ল্যাটিন আমেরিকার ফুটবল ফেডারেশনকে (কনমেবল) দেয়া এক সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন , ‘বিশ্বকাপ খুব কঠিন প্রতিযোগিতা । এখানে সেরা দল হওয়াই সব নয় । ভাগ্যের পরশ খুব দরকার । তবে আমাকে যদি জিজ্ঞেস করা হয় , তবে বলবো , বিশ্বকাপ জয়ের সম্ভাবনায় ইংল্যান্ড , ফ্রান্স আর ব্রাজিল এগিয়ে । কারণ তারা খুব ভাল দল। ‘

ভাগ্যের বিষয়টা মেসির চেয়ে অবশ্য ভাল কেউ জানে না । ২০১৪ সালের ফাইনালে উঠেই আর্জেন্টিনা শিরোপা জিততে পারেনি । হেরেছে একাধিক কোপা আমেরিকা আর কনফেডারেশন্স ফাইনালে । তবে ২০২১ সালে এসে কোপা আমেরিকা জয়ের মধ্য দিয়ে ২৮ বছরের শিরোপা ক্ষরা কেটেছে আলবেসেলেস্তেদের ।

নিজেদের সম্পর্কে মেসি বলেন , ‘ আমাদের গ্রুপটা খুব ভাল হয়েছে । আমরা সবাই মাঠে নামার জন্য তৈরি হয়ে আছি । ‘

২০১৯ সালের ৩ জুলাই কোপা ফাইনালে ব্রাজিলের হারার পর থেকে অপরাজিত আর্জেন্টিনা । বিশ্বকাপে তারা যাচ্ছে অন্যতম ফেভারিট দল হয়ে ।

আহাস/ক্রী/০০৫