Download WordPress Themes, Happy Birthday Wishes

ফ্রান্স দল থেকে ছিটকে গেলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অনেক আশা নিয়ে ফ্রান্স স্কোয়াডের ২৬ জনের অংশ হয়ে কাতার গিয়েছিলেন ক্রিস্টোফার এন’কুকু । অপেক্ষা ছিল শুধু বিশ্বকাপের ময়দানী লড়াইয়ে নামার । কিন্তু ভাগ্য সইলো না । অনুশীলনে আঘাত পেয়ে তাঁকে ফিরে আসতে হচ্ছে নিজ দেশে ।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ফ্রান্সের পুরো স্কোয়াড অনুশীলন করছিল । অনুশীলনের পর নিজেদের মধ্যে ফুটবল খেলার সময় ঘটে যায় দুঃখজনক ঘটনা । রিয়েল মাদ্রিদে খেলা মিডফিল্ডার এডুয়ার্ডো কামাভিঙ্গার সাথে সংঘর্ষে পায়ে মারাত্মক চোট পান এন’কুকু । সাথে সাথে মাঠ থেকে বেরিয়ে যান মেডিক্যাল টিমের সাহায্য নিয়ে ।

জার্মান ফেডারেশন নিশ্চিত করেছে , কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না এন’কুকুর । অথচ ২০২২-২৩ মৌসুমে বুন্দেস লীগায় দুর্দান্ত ফর্মে আছেন তিনি । আরবি লেইপজিগের হয়ে ১৫ ম্যাচে করেছেন সবচেয়ে বেশী ১২ গোল । দেশের হয়ে ২০২২ সালেই অভিষেক হয়ীছে তাঁর । খেলেছেন আট ম্যাচ । নিয়মিত হয়ে উঠেছিলেন দলে । যদিও জাতীয় দলের হয়ে এখনও গোলের দেখা পান নি । কিন্তু ফ্রান্স দলে তাঁর গ্রহণযোগ্যতা বাড়ছে । করিম বেঞ্জেমা আর কিলিয়ান এমবাপ্পেদের ব্যাক-আপ হিসেবেই শুরু করেছেন তিনি ।

এন’কুকুর বদলে কাতার যাচ্ছেন ফ্রাংকফুট স্ট্রাইকার রান্ডাল কালু মৌনি । এমনিতেই ফ্রান্সে দলে ইনজুরির কারণে নেই পল পগবা , এন’গোলো কান্তে আর প্রেসনেল কিম্বাপ্পের মতো তারকা । রাফায়েল ভারানে আছেন ইনজুরিতে । এখনও সেরে না উঠলেও আছেন স্কোয়াডে । এখন , এন’কুকুর ইনজুরি ফ্রান্সের দুর্ভাগ্যের ইঙ্গিত দিচ্ছে কিনা কে জানে !

আহাস/ক্রী/০০৩