Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের অভিশাপ কাটাতে পারেনি নিউজিল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শংকায় থাকা পাকিস্তান সবার আগে নিশ্চিত করেছে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনাল । নিউজিল্যান্ডকে সাত উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান ।

বুধবার (৯ নভেম্বর) সিডনী ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানী বোলারদের দাপটে ২০ ওভারে চার উইকেটে ১৫২ রানের বেশী তুলতে পারেনি নিউজিল্যান্ড । জবাবে মোহাম্মদ রিজওয়ান আর বাবর আজমের ব্যাটে জয়ের পথে হেঁটেছে পাকিস্তান পাঁচ বল আর সাত উইকেট হাতে রেখে ।

টার্গেট তাড়ায় দুই ওপেনার রিজওয়ান আর বাবর আজম উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৫ রান । তাদের ৭৬ বলের জুটি গড়ে দেয় পাকিস্তানের ফাইনাল যাত্রার ভিত্তি । দু’জনেই তুলে নেন হাফসেঞ্চুরি । রিজওয়ান করেছেন ৪৩ বলে পাঁচটি চারে ৫৭ রান । আর বাবর আজমের ব্যাট থেকে আসে ৫৩ রান । তাঁর ৪২ বলের ইনিংসে ছিল সাতটি চার ।

দুই ওপেনারের সাথে শান মাসুদ ৩ রানে আউট হলেও পাকিস্তানকে পথ হারাতে দেন নি মোহাম্মদ হারিস । তিনি ২৬ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন । পাকিস্তানকে তুলে আনেন তৃতীয় মতো বিশ্বকাপ টি-টুয়েন্টির ফাইনালে । ২০০৭ সালে প্রথম টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হেরেছিল পাকিস্তান । তবে দ্বিতীয় আসরেই শ্রীলঙ্কাকে হারিয়ে জয় করে ট্রফি ।

নিউজিল্যান্ডের হয়ে দুইটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট । একটি উইকেট পেয়েছেন মিচেল স্যান্টনার ।

নিউজিল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৪৬ রান করেছেন কেইন উইলিয়ামসন ।

পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনাল নিউজিল্যান্ডের জন্য হয়ে রইল অভিশাপ । ওয়ানডে ও টি–টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে এর আগে তিনটি সেমিফাইনালে কিউইদের মুখোমুখি হয়ে প্রতিবারই জিতেছে পাকিস্তান। এবারেও নিউজিল্যান্ড সেই ধারা থেকে বেরুতে পারেনি ।

আহাস/ক্রী/০০৩