Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন করে অসুস্থ হলেন নেইমার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেইমার জুনিয়রকে নিয়ে এমনিতেই দুশ্চিন্তার অন্ত নেই ব্রাজিল শিবিরে । ইনজুরির কারণে কাতার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মাঠে নামা হয় নি তার । ক্যামেরুনের বিপক্ষে পরবর্তী ম্যাচেও হয়ত মাঠে নামা হবে না । এই নিয়ে যখন সেলেকাও শিবিরে চলছে মাতম , তখনই অসুস্থতার নতুন খবর দিলেন নেইমার ।

সোমবার (২৮ নভেম্বর) ‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ডকে । বিশ্বকাপ ইতিহাসে তিনবারের দেখায় এই প্রথম ব্রাজিল হারিয়েছে সুইসদের । এই জয়ে ব্রাজিল পা রেখেছে নক আউট পর্বে ।

আসরে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ২-০ গোলে হারিয়েছিল সার্বিয়াকে । সেই ম্যাচে নয়বার প্রতিপক্ষের ফাউলের শিকার হয়েছিলেন নেইমার । শেষ পর্যন্ত নেইমারকে বাঁচাতে ম্যাচ শেষ হওয়ার আগেই উঠিয়ে নেন কোচ তিতে । যদিও শেষরক্ষা হয় নি । পায়ের গোড়ালিতে চোট পাওয়া নেইমার খেলতে পারছেন না গ্রুপের শেষ দুই ম্যাচে । যার মধ্যে একটি ইতোমধ্যে খেলে ফেলেছে সেলেকাওরা ।

সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলেও, নেইমারের অভাব হাড়ে হাড়েই টের পেয়েছেন এ সেলেসাও বস। সুইসদের বিপক্ষে ম্যাচ শেষে তিতে বলেন, ‘নেইমার দলের অন্যতম একজন গুরুত্বপূর্ণ সদস্য। আর তার অভাব আমরা ম্যাচে অনুভব করেছি। আশা করি, অন্যরাও একদিন তার পর্যায়ে পৌঁছে যাবে।’

এদিকে , নেইমারকে নিয়ে এসেছে নতুন দুঃসংবাদ । তিনি জ্বরে ভুগছেন । সুইসদের বিপক্ষে ম্যাচটি তিনি হোটেলে শুয়েই দেখেছেন । টিম ডাক্তার জানান, ম্যাচ শুরুর আগে নেইমার জানিয়েছেন তিনি অসুস্থবোধ করছেন। সঙ্গে মাথা ব্যাথাও রয়েছে। সে কারণে তিনি মাঠে আসেননি।

কোচ তিতে জানিয়েছেন , ক্যামেরুনের বিপক্ষে নেইমারকে নামিয়ে কোন ঝুঁকি তিনি নেবেন না । ব্রাজিল যেহেতু নক আউট পর্বে উঠেই গেছে , তাই ঝুঁকি নেয়া অর্থহীন । সেই কারণে নক আউট পর্বেই মাঠে নামছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ।

আহাস/ক্রী/০০৩