Download WordPress Themes, Happy Birthday Wishes

দল ছাড়লেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত কয়েকদিন ধরে চলে আসা অনিশ্চয়তার ইতি টানলেন ক্রিশ্চিয়ানো রোনালদো । তিনি ছেড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড । এই সংবাদ মঙ্গলবার (২২ নভেম্বর) নিশ্চিত করেছে ম্যান ইউ কর্তৃপক্ষ ।

২০২১-২২ মৌসুমে দ্বিতীয়বারের মতো ম্যান ইউতে যোগ দিয়েছিলেন রোনালদো । করেছিলেন ইংলিশ প্রিমিয়ার লীগে দলের হয়ে সর্বোচ্চ আর সব মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোল । যদিও  তাতে ম্যান ইউ শিরোপা লড়াইয়ে দূরে কথা , ছিল না শীর্ষ চারে । তাতে ম্যানব ইউর জায়গা হয়েছে অভিজাত উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় স্তর উয়েফা ইউরোপা লীগে । যা মেনে নিতে পারেন নি রোনালদো । তাই ২০২২-২৩ মৌসুমের শুরু থেকেই ম্যান ইউ ছাড়ার জন্য মরিয়া ছিলেন আধুনিক ফুটবল সম্রাট ।

শেষ পর্যন্ত অবশ্য রোনালদোর ম্যান ইউ ছাড়া হয় নি । ক্লাব কর্তৃপক্ষের অনড় অবস্থান আর গুরু স্যার এলেক্স ফার্গুসনের হস্তক্ষেপে তিনি থেকে যেতে বাধ্য হন ওল্ড ট্রাফোর্ডে । যদিও ক্লাবের এই সময়টা তাঁর ভাল যায় নি । কোচ এরিক টেন হাগ প্রাক-মৌসুম অনুশীলনে যোগ না দেয়ার অপরাধে দিনের পর দিন রোনালদোকে বসিয়ে রাখেন বেঞ্চে । ম্যাচ-টাইম দিয়েছেন একেবারে কম । কিন্তু সেটা মানবেন কেন রোনালদো ?

না , রোনালদো মানেন নি । বিশ্বসেরা ফুটবলার হিসেবে মানার কথাও না । তাই ৩৭ বছর বয়সী সম্প্রতি গণমাধ্যমে ক্লাব, ম্যানেজমেন্ট ও কোচকে নিয়ে ক্ষোভ ঝেড়েছেন । সেই সময়েই ধারণা করা হচ্ছিল , ম্যান ইউ ছাড়ার চূড়ান্ত প্রস্তুতি নিয়ে ফেলেছেন তিনি । যা শেষ পর্যন্ত সত্যি হয়েছে । ম্যান ইউর পক্ষ থেকে জানানো হয়েছে , দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে বাতিল হয়েছে চুক্তি । অর্থাৎ আগামী জানুয়ারির ট্র্যান্সফার উইন্ডোতে নতুন যে কোন ঠিকানায় যোগ দিতে রোনালদোর বাঁধা নেই ।

দলবদল বিষয়ক ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রোনালদোর সঙ্গে ইংল্যান্ডের ক্লাবটির সমঝোতা হয়েছে। ইউনাইটেডও রোনালদোর দল ছাড়ার ব্যাপারে এক বিবৃতি দিয়েছে। সেখানে তারা রোনালদোকে ধন্যবাদ জানিয়েছে।

ইউনাইটেড বিবৃতিতে বলেছে, ‘দুই মেয়াদে ওল্ড ট্রাফোর্ডে অনন্য অবদান রাখায় রোনালদোকে অনেক ধন্যবাদ। আমাদের হয়ে সে ৩৪৬ ম্যাচে ১৪৫ গোল করেছে। তার পরিবার ও তাকে আমরা ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। ম্যানচেস্টার ইউনাইটেডে প্রত্যেকেই ফোকাস। কোচ এরিক টেন হ্যাগের অধীনে ভালো করার জন্য সবাই সর্বোচ্চ চেষ্টা করছে।’

এদিকে , রোনালদোর ম্যান ইউ ছাড়ার ঘোষণা আসতে না আসতেই নতুন চমক । এখন ক্লাবটি বিক্রি করে দিতে চাইছেন আমেরিকান গ্লেজার পরিবার । যারা ২০০৫ সালে ৭৯০ মিলিয়ন ইউরোতে কিনেছিলেন ইংলিশ জায়ান্টদের মালিকানা । কিন্তু এই সময়ে পারফর্মেন্স উন্নতি না হওয়ায় তারা নিয়মিত দুয়ো শুনেছেন সমর্থকদের । তাদের বিরুদ্ধে বিক্ষোভও করেছে ভক্তরা । সব মিলিয়ে এখন ক্লাবের সাথে আর যুক্ত থাকতে চাইছে না আমেরিকান মালিকরা ।

আহাস/ক্রী/০০২