Download WordPress Themes, Happy Birthday Wishes

তাঁর অভিমানের উচ্ছ্বাসে ভূপাতিত ইউনাইটেড

রোনালদোয় ইমেজ সংকটে ইউনাইটেড !

শেখ আসলামঃ

প্রখ্যাত ইংলিশ সংবাদকর্মী পিয়ের্স মরগ্যানকে দিলেন সাক্ষাৎকার। ফুটবল ইতিহাসের সেরা ক্রিস্টিয়ানো রোনালদোর কথাই বলা হচ্ছে। এতেই বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা যেন তিনি আরো বাড়িয়ে দিলেন। পর্তুগালের হয়ে ক্ষিপ্র গতির চিতা হয়ে বিশ্বকাপে কী করে বসেন —তা নিয়ে আলোচনা ও স্বপ্ন বেড়ে গেছে। শুভ্র ও কালো আলো নিজের কাছে নিয়ে এসে বিশ্ববাসী এখন অপেক্ষা করছে বুধ ও বৃহস্পতিবার রাতে ওই সাক্ষাৎকারের দ্বিতীয় পর্বে কি প্রকাশ পাবে !

এদিকে ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেড রোনালদো ঝড়ে এখন কী অবস্থায় আছে, বোঝা মুশকিল। ক্রিস্টিয়ানো আর বসে থাকতে পারেন নাই। তাঁর কট্টর ভক্তরা চাইছিল, ইউনাইটেড বস টেন হ্যাগকে সজোরে ঘুষি না মেরে কেন এতদিন বসেছিলেন ? ঘুষি তাই শারীরিকভাবে না মারলেও মানসিকভাবে বক্সিং এর ঘুষির মত করেই টেন হ্যাগের কপোলে এখন আঘাত। তা সইতে পারার অবস্থায় তিনি আছেন তো ? ইতিহাসের সেরা বলছেন, ম্যানচেষ্টারের সাবেক কোচ রাংনিক তো কোন জাতের কোচই ছিলেন না, কটাক্ষ করে বলেছেন, তিনি নাকি ইউনাইটেড এর বস ! আর টেন হ্যাগ কে সাফ জানিয়ে দিয়েছেন, আপনাকে শ্রদ্ধা করার কোন কারণ দেখি না।

এদিকে বাংলাদেশের সংবাদ মাধ্যম আসন্ন বিশ্বকাপ এর আসর ঘিরে ট্রফিটি লিওনেল মেসির হাতে তুলেই দিয়েছেন। আনুষ্ঠানিকতা কেবল বাকী আছে, এমন আবহে অযুত প্রতিবেদন করে আসছিল গেল দুই সপ্তাহ ধরে। তাঁদেরকেও যেন আঘাত করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবল ইতিহাসের একমাত্র ৮১৮ গোলের মালিক কে নিয়ে তারা প্রতিবেদন করছিল এইভাবে যে, হ্যাঁ, রোনালদোকে দলে নিয়েছে পর্তুগাল ! অধিনায়কও করেছে ! এমন সব প্রতিবেদনের লাইনগুলো এখন নর্দমায় পড়েছে—কারণ, রোনালদো সোমবার সারাবিশ্বের সকল ক্রীড়ার আলো নিজের শরীরে নিয়ে বলেছে, এই ওয়েন রুনি, তুমি ফালতু, তোমার কী যোগ্যতা আছে আমাকে নিয়ে কথা বলার ?

রোনালদো ফিরেছেন। ধ্বংস করে দিয়েছেন ইউনাইটেড এর সাথে থাকা ইংলিশ মাফিয়াদের। রোনালদো স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আলেক্স ফারগুসন ম্যানেজার পদ থেকে অব্যাহতি নেয়ার পর থেকে ফুটবলে আর ইউনাইটেড ফিরতে পারেনি। উল্লেখ্য, রোনালদো কে দিয়েই এই ইউনাইটেড তাঁদের সেরা সাফল্য ঘরে তুলতে পেরেছিল, ২০০৭-০৮ মওসুমে, উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জিতে। এর পরে তারা আর ইউরোপ সেরা হতে পারেনি। এমন কি দলটি আজ ৯ বছর ধরে প্রিমিয়ার লীগের শিরোপাও জিততে পারেনি। সঙ্গত যুক্তিতে রোনালদো ইউনাইটেড কে চেপে ধরে বলেছেন, তারা আমার সাথে প্রহসন করেছে।

ফিরবেন, আরো রেকর্ডের পর রেকর্ড করে পর্তুগাল কে বিশ্ব জয়ের স্বপ্ন দেখাবেন

ধারণা করা হচ্ছে, সোমবার রাতে ক্রিস্টিয়ানোর সাক্ষাৎকারের দ্বিতীয় অংশ উন্মোচিত হবে। সেখানে তিনি আসন্ন বিশ্বকাপে পর্তুগালের ভাগ্য ও সম্ভাবনা নিয়ে কথা বলবেন। তাঁর কথার মধ্য দিয়ে বোঝা যাবে যে, বিশ্বকাপ ট্রফি পেতে কতটা ব্যকুল তিনি ! রোনালদো কান্ড দেখে সারাবিশ্বের হেটারস আর বাংলাদেশের মত সংবাদ মাধ্যমগুলো তখন পর্তুগাল বিদায়ের প্রহর গুনতে থাকবে, যা এবারের বিশ্বকাপে খুব সহজ হয়ে উঠবে না। রোনালদো ফিরছেন, ফিরবেন, আরো শক্তিশালী হয়ে।

শেখ৭১৭/কে-০